Advertisement
০৭ মে ২০২৪
Accident

পুলিশ বাসের ধাক্কায় মৃত্যু স্কুলছাত্রীর, আহত আরও দুই পড়ুয়া, স্থানীয়দের বিক্ষোভে উত্তেজনা

ঘটনার পর থেকেই উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। দোষীর কঠোর শাস্তির দাবিতে পথ অবরোধ করেন স্থানীয়রা। এমনকি, পুলিশের বাসে ভাঙচুর চালানো হয়।

Class 9 girl dies after police bus hits 2-wheeler

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০২
Share: Save:

বাইকের সঙ্গে পুলিশ বাসের সংঘর্ষে প্রাণ হারাল নবম শ্রেণির এক ছাত্রী। আহত আরও দুই স্কুলপড়ুয়া। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ঘাতক বাসটিতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ।

ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের দেওঘরে। পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকালে বাইকে করে তিন জনকে তাদের স্কুলে নিয়ে যাচ্ছিলেন তাঁদের বাবা। তিন জনই একই স্কুলের পড়ুয়া। স্কুলের সামনেই একটি বাস পিছন থেকে এসে সজোরে ধাক্কা মারে বাইকে। রাস্তায় ছিটকে পড়েন বাইকে থাকা চার জনই।

স্থানীয়রা এসে আহতদের নিয়ে হাসপাতালে যান। সেখানেই চিকিৎসকেরা এক জনকে মৃত বলে ঘোষণা করেন। বাকিদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে দু’জন স্কুলপড়ুয়ার অবস্থা আশঙ্কাজনক। সকাল ৮টা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে।

দেওঘরের পুলিশ কমিশনার (ডিসি) বিশাল সাগর জানান, এক ব্যক্তি তাঁর বাইকে করে তিন জন পড়ুয়াকে নিয়ে স্কুলে যাচ্ছিলেন। সে সময় ঝাড়খণ্ড সশস্ত্র পুলিশবাহিনীর একটি বাস এসে বাইকটিকে ধাক্কা মারে। দুর্ঘটনায় এক জন ছাত্রীর মৃত্যু হয়েছে। তিনি আরও জানান, তদন্ত চলছে। বাসের চালককে গ্রেফতার করা হয়েছে। ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করার কাজও সম্পন্ন। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার পর থেকেই উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। দোষীর কঠোর শাস্তির দাবিতে পথ অবরোধ করেন স্থানীয়রা। এমনকি, পুলিশের বাসে ভাঙচুর চালানো হয়। বিক্ষোভকারীদের শান্ত করার চেষ্টা করে পুলিশ। তবে শেষ পর্যন্ত উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জও করে পুলিশ। ঘণ্টা কয়েক পর বিক্ষোভ উঠলেও এলাকা এখনও থমথমে। মোতায়েন রয়েছে বিশাল পুলিশবাহিনী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Death Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE