Advertisement
২০ জুলাই ২০২৪
Plane Crash

মাঝ আকাশে বিমানের ইঞ্জিনে গোলযোগ, অবতরণের আগেই ভেঙে পড়ল রাস্তায়, মৃত্যু দু’জনের

বিমানবন্দরে নামার মিনিট দু’য়েক আগে বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ের উপরই ভেঙে পড়ে সেটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী এবং উদ্ধারকারী দল।

2 death after Private Jet crashes onto Highway

হাইওয়েতে ভেঙে পড়া বিমান। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩০
Share: Save:

মাঝ আকাশে নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ল বিমান। দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন দু’জন। সেই বিমানে বাকি যাত্রীরা প্রাণে বেঁচে গেলেও অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে চিকিৎসা চলছে তাঁদের।

সংবাদমাধ্যম সূত্রে খবর, শুক্রবার ফ্লোরিডার হাইওয়েতে ভেঙে পড়ে একটি প্রাইভেট বিমান। সেই বিমানে পাইলট-সহ ছিলেন মোট পাঁচ জন। মাঝ আকাশে আচমকাই বিমানটির ইঞ্জিনে গোলযোগ দেখা দেয়। বুঝতে পেরে জরুরি অবতরণের জন্য পাইলট নেপলস বিমানবন্দরের সঙ্গে যোগাযোগ করেন। এয়ার ট্র্যাফিক কন্ট্রোল জরুরি অবতরণের অনুমতি দিলে বিমানটি নেপলস বিমানবন্দরের অভিমুখে রওনা দেয়।

জানা গিয়েছে, বিমানবন্দরে নামার মিনিট দু’য়েক আগে বিমানটির ইঞ্জিনে আগুন ধরে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ের উপরই ভেঙে পড়ে সেটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী এবং উদ্ধারকারী দল। বিমানের মধ্যে থেকে যাত্রীদের উদ্ধার করে তড়িঘড়ি স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানান, যাত্রীদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। বাকি তিন জনের চিকিৎসা চলছে।

ফেডারেল এভিয়েশন কর্তৃপক্ষ দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। তাঁরা তাঁদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট করে জানায়, বিকেল সওয়া তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। নেপনলস মিউনিসিপ্যাল বিমানবন্দরের সঙ্গে জরুরি অবতরণের জন্য যোগাযোগ করেছিলেন পাইলট। এয়ার ট্র্যাফিক কন্ট্রোল অনুমতি দিলেও রানওয়েতে বিমানটি নামাতে পারেন না তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ছবি এবং ভিডিয়োতে দেখা গিয়েছে, বিমানটি রাস্তার পাশে পড়ে রয়েছে। সেটি জ্বলছে। বিমানটি রাস্তায় কোনও গাড়িকে ধাক্কা মেরেছে কি না, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Plane Crash Florida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE