Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Amritpal Singh

প্রাক্তন পাক সেনাপ্রধানের পুত্র-ঘনিষ্ঠ অমৃতপালের সঙ্গী, যোগ ছিল আইএসআইয়ের সঙ্গেও!

গোয়েন্দা সূত্রে খবর, দুবাইয়ের একটি সংস্থার হয়ে কাজ করতেন দলজিৎ। যে সংস্থাটির মালিক আবার পাক সেনার প্রাক্তন প্রধানের ছেলে সাদ বাজওয়া।

Daljit Kalsi with Amritpal

খলিস্তানি নেতা অমৃতপালের সঙ্গে দলজিৎ কালসি (বাঁ দিকে)। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৩ ১৬:৩৪
Share: Save:

পাকিস্তানের প্রাক্তন সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়ার ছেলের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ ছিল খলিস্তানি নেতা অমৃতপাল সিংহের সঙ্গী দলজিৎ কালসির। তিনি অমৃতপালকে আর্থিক ভাবে সহযোগিতা করেন বলে অভিযোগ। গোয়েন্দা সূত্রে এমনই দাবি করা হয়েছে।

গোয়েন্দা সূত্রে খবর, দুবাইয়ের একটি সংস্থার হয়ে কাজ করতেন দলজিৎ। যে সংস্থাটির মালিক আবার পাক সেনার প্রাক্তন প্রধানের ছেলে সাদ বাজওয়া। গত ২ মাস ধরে দলজিৎ দুবাইয়েই রয়েছেন বলে মনে করছেন গোয়েন্দা কর্তারা। শুধু তাই-ই নয়, দলজিৎকে দুবাইয়ে থাকার বন্দোবস্ত করে দিয়েছেন খলিস্তানি জঙ্গি লান্ডা হারিকে। তেমনই খবর পেয়েছেন গোয়েন্দারা।

গোয়েন্দাদের এক সূত্রের দাবি, দলজিতের সঙ্গে পাক গুপ্তচর সংস্থা আইএসআইয়েরও ঘনিষ্ঠ যোগ ছিল। তার প্রমাণও পাওয়া গিয়েছে ইতিমধ্যেই। ফলে অমৃতপালের সঙ্গে পাকিস্তানের যোগ থাকার যে তত্ত্বটি প্রকাশ্যে এসেছিল, তা আরও জোরালো হল বলেই মনে করছে ওই সূত্র। গোয়েন্দা সূত্রে খবর, বাম্বিয়া গ্যাংয়ের সঙ্গেও ঘনিষ্ঠ যোগ রয়েছে দলজিতের। এ ছাড়াও গ্যাংস্টার নীরজ বাওয়ানিয়ারও ঘনিষ্ঠ অমৃতপালের এই সঙ্গী।

দলজিৎ সম্পর্কে আরও চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন গোয়েন্দারা। তাঁদের দাবি, দিল্লিতে একটি অফিসও রয়েছে দলজিতের। সিনেমা এবং মডেলিংয়ের এজেন্ট হিসাবে কাজ করেন তিনি। অমৃতপালের ঘনিষ্ঠ বন্ধু এই দলজিৎ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh ISI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE