Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Cocaine seized

দিল্লি বিমানবন্দরে যাত্রীর কাছ থেকে ১৭ কোটির নিষিদ্ধ মাদক বাজেয়াপ্ত, ধৃত কেনিয়ার নাগরিক

এ বছর জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ৪২টি তল্লাশি অভিযান চালিয়ে ৩১ কেজিরও বেশি কোকেন এবং ৯৬ কেজি হেরোইন বাজেয়াপ্ত করেছে ডিআরআই। যার বাজারমূল্য কয়েকশো কোটি টাকা বলে দাবি করা হয়েছে।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১২:০৫
Share: Save:

যাত্রীর ব্যাগ তল্লাশিতে মিলল কয়েক কোটি টাকা মূল্যের নিষিদ্ধ মাদক। ‘ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টেলিজেন্স’ (ডিআরআই)-এর কর্মীরা কেনিয়ার এক নাগরিককে গ্রেফতার করেছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করে মুম্বই থেকে কেনিয়ার নাগরিক এক মহিলাকেও গ্রেফতার করা হয়।

গোপন সূত্রে ডিআরআই খবর পেয়েছিল, দিল্লি বিমানবন্দরে মুম্বইগামী বিমানের এক যাত্রীর কাছে মাদক রয়েছে। সেই খবর অনুযায়ী যাত্রীকে চিহ্নিত করে ডিআরআই। তার পর তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়। জিজ্ঞাসাবাদে অবশ্য ওই কেনিয়ার নাগরিক মাদক থাকার কথা অস্বীকার করেন। এর পর শুরু হয় তাঁর মালপত্র তল্লাশি। তাতে ১,৬৯৮ গ্রাম নিষিদ্ধ কোকেন উদ্ধার হয়। কালোবাজারে যার আনুমানিক মূল্য ১৭ কোটি টাকারও বেশি। ওই যাত্রীর কাছে থেকে মুম্বই যাওয়ার বিমানের টিকিটও পাওয়া গিয়েছে।

ডিআরআইয়ের কর্মীদের দাবি, মুম্বইয়ে কারও কাছে মাদক পৌঁছে দেওয়া বরাত পেয়েছিলেন কেনিয়ার নাগরিক ওই ব্যক্তি। তাঁকে জিজ্ঞাসাবাদ করে মুম্বইয়ের ভাসাই এলাকা থেকে এক মহিলাকে আটক করা হয়। পরে তাঁকে গ্রেফতার করা হয়। মনে করা হচ্ছে, ওই মহিলার হাতে মাদক পৌঁছে দেওয়ার কথা ছিল দিল্লি বিমানবন্দরে ধরা পড়া ব্যক্তির।

সংস্থা সূত্রে দাবি, এ বছর জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ৪২টি তল্লাশি অভিযান চালিয়ে ৩১ কেজিরও বেশি কোকেন এবং ৯৬ কেজি হেরোইন বাজেয়াপ্ত করেছে। যার বাজারমূল্য কয়েকশো কোটি টাকা বলে দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE