Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

সংসদে কেন্দ্রীয় বাজেট পেশ অর্থমন্ত্রীর। ধানবাদে অগ্নিকাণ্ড। বীরভূমে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা। শান্তনুকে ইডির তলব। ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় টি২০ ম্যাচ।

A Photograph of Indian Finance Minister Nirmala Sitharaman

বুধবার সংসদে বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:০২
Share: Save:

কেন্দ্রীয় বাজেট

আজ, বুধবার সংসদে বাজেট পেশ করবেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। মঙ্গলবার আর্থিক সমীক্ষার রিপোর্ট সংসদে জমা পড়েছে। এই রিপোর্টে দেশের এক বছরের অর্থনীতির হালহকিকতের গাণিতিক পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। এর পর আজ বাজেটে কী কী ঘোষণা করা হয় সে দিকে নজর থাকবে।

ধানবাদে অগ্নিকাণ্ডের তদন্ত এবং পরবর্তী পরিস্থিতি

মঙ্গলবার রাতে ঝাড়খণ্ডের ধানবাদে একটি বহুতলে আগুন লাগার ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ১৪ জনের। আহত ১৫। ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন রয়েছে। ওই বহুতলে বহু মানুষ আটকে ছিলেন। তাঁদের উদ্ধার করেছে দমকল। ওই ঘটনার তদন্তের দিকে এবং সেখানকার পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

বীরভূমে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভা

চার দিনের জেলা সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তিনি বীরভূমে। সেখানে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রীর। দুপুর নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা।

শান্তনুকে ইডির তলব

নিয়োগ দুর্নীতির তদন্তে আজ শান্তনু বন্দ্যোপাধ্যায়কে ফের তলব করেছে ইডি। ইডি সূত্রের খবর, তাঁর কাছ থেকে যে দু’টি মোবাইল ফোন বাজেয়াপ্ত হয়েছে তা থেকে বেশ কিছু তথ্য মিলেছে। তা নিয়েই শান্তনুকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

রাজ্য শিশু সুরক্ষা অধিকার কমিশনের বিরুদ্ধে শুভেন্দুর মামলা

কিছু মন্তব্যের জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে শোকজ নোটিস দেয় রাজ্য শিশু সুরক্ষা অধিকার কমিশন। ওই নোটিসকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। আজ ওই মামলাটির শুনানি রয়েছে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের বেঞ্চে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, শীতের শেষ শুরু হয়েছে। আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন ভোরের দিকে শীতের আমেজ বজায় থাকবে। ঠান্ডা অনুভূত হবে উত্তরের জেলাগুলিতে।

‘পাঠান’-এর ব্যবসা

প্রথম দিনেই দেশের বক্স অফিসে ৫৫ কোটি টাকার ব্যবসা করেছিল শাহরুখ খানের ‘পাঠান’। তার পরের চার দিনে বিশ্বব্যাপী ৪০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমাটি। ষষ্ঠ দিনও এই ছবির আয় ৪০ কোটি টাকার কাছাকাছি। আজ কত আয় হয় সেই হিসাবের দিকে নজর থাকবে।

ভারত-নিউ জ়িল্যান্ড তৃতীয় টি২০ ম্যাচ

আজ ভারত বনাম নিউ জ়িল্যান্ডের মধ্যে তৃতীয় টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৭টা থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় দিন

মঙ্গলবার রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনালের ম্যাচ শুরু হয়েছে। আজ দ্বিতীয় দিনের খেলা। সকাল ৯টা থেকে বাংলা বনাম ঝাড়খণ্ডের মধ্যে এই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE