Advertisement
১১ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটদান। মমতার উত্তরবঙ্গ সফর শুরু। যাবেন হড়পা বানে মৃতদের বাড়ি। মানিক-মামলার মামলার রায় এবং শুনানি সুপ্রিম কোর্টে।

উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ০৬:৪৫
Share: Save:

কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটদান

আজ, সোমবার কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটদান পর্ব। প্রার্থী দু’জন। মল্লিকার্জুন খড়্গে এবং শশী তারুর। দিল্লির এআইসিসি দফতর ছাড়াও ভোটগ্রহণ করা হবে সব প্রদেশ কংগ্রেস দফতরে। বুধবার (১৯ অক্টোবর) ভোটগণনা এবং নতুন সভাপতির নাম ঘোষণা।

মমতার উত্তরবঙ্গ সফর শুরু। যাবেন হড়পা বানে মৃতদের বাড়ি

চার দিনের সফরে আজ উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সফরের প্রথম দিনেই মালবাজারে হড়পা বানে মৃতদের বাড়ি তাঁর যাওয়ার কথা।

শুভেন্দু অধিকারীর সাংবাদিক বৈঠক

আজ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাংবাদিক বৈঠক রয়েছে। দুপুর নাগাদ সেটি হওয়ার কথা। তিনি কী বলেন সে দিকেও থাকবে নজর।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মানিক-মামলার শুনানি সুপ্রিম কোর্টে

প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আজ রায় দেবে সুপ্রিম কোর্ট। সকাল সাড়ে ১০টা নাগাদ রায় ঘোষণা করবে বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ। একই সঙ্গে আজ ইডির গ্রেফতারির বিরুদ্ধে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের আবেদনও শুনবে সুপ্রিম কোর্ট।

মণীশ সিসৌদিয়ার সিবিআই দফতরে হাজিরা

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে আবগারি দুর্নীতির অভিযোগে আবার তলব করেছে সিবিআই। আজ বেলা ১১টায় তাঁকে ডাকা হয়েছে। তিনি যান কি না, এবং জিজ্ঞাসাবাদের দিকে নজর থাকবে।

টি২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ

টি২০ বিশ্বকাপের আগে আজ ৪টি প্রস্তুতি ম্যাচ রয়েছে। খেলা হবে ভারত-অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান-বাংলাদেশ এবং পাকিস্তান- ইংল্যান্ডের মধ্যে। প্রথম দু’টি খেলা শুরু হবে সকাল সাড়ে ৮টা থেকে। বাকি দু’টি শুরু হবে দুপুর দেড়টা থেকে।

টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব

আজ টি২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দু’টি খেলা রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে হবে ওয়েস্ট ইন্ডিজ় ও স্কটল্যান্ডের খেলা। আয়ারল্যান্ড এবং জ়িম্বাবোয়ের খেলাটি শুরু হবে দুপুর দেড়টা থেকে।

রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক। এখনও পর্যন্ত গোটা বাংলায় ৩১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। প্রশাসনের নির্দেশে, জেলায় জেলায় ডেঙ্গি সচেতনতা শিবির শুরু হয়েছে। আজ সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আবহাওয়া কেমন?

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের কারণে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে উত্তরবঙ্গেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE