Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৪

সংসদের বিশেষ অধিবেশন শুরু। দিল্লি যাচ্ছেন অভিষেক। বার্সেলোনায় মুখ্যমন্ত্রী। ডেঙ্গি ও ম্যালেরিয়া পরিস্থিতি।

An image of Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৪১
Share: Save:

সংসদের বিশেষ অধিবেশন শুরু

সংসদে বিশেষ অধিবেশন শুরু হচ্ছে সোমবার। পাঁচ দিনের এই অধিবেশন চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। ১৯ সেপ্টেম্বর, অধিবেশনের দ্বিতীয় দিন থেকে নতুন ভবনে অধিবেশন বসার কথা। ওই দিনই গণেশ চতুর্থী। তাই তিথিনক্ষত্র দেখেই নাকি ওই দিনটিকে বেছে নেওয়া হয়েছে। ইতিমধ্যেই বিজেপি সাংসদদের অধিবেশনে থাকার জন্য হুইপ জারি করেছে দল।

দিল্লি যাচ্ছেন অভিষেক

সংসদের বিশেষ অধিবেশনে যোগ দিতে সোমবার সকালেই দিল্লি রওনা হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাঁচ দিনের এই অধিবেশন নিয়ে আগাগোড়াই সুর চড়িয়েছে তৃণমূল। তৃণমূল সাংসদরা দুই কক্ষে বিজেপির বিরুদ্ধে কী ভাবে সরব হবেন, কী কী বিষয় তাঁরা উত্থাপন করবেন, নজর থাকবে শুক্রবার পর্যন্ত।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বার্সেলোনায় মুখ্যমন্ত্রী

রবিবার স্পেনের মাদ্রিদ থেকে বার্সেলোনায় পৌঁছে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবারই প্রবাসী বাঙালি তথা ভারতীয়দের সঙ্গে সাক্ষাৎ করেন। সোমবার কোনও পূর্বনির্দিষ্ট কর্মসূচি নেই তাঁর। মঙ্গলবার মমতা শিল্প সম্মেলন করবেন বার্সেলোনায়। এর আগে মাদ্রিদেও স্পেনীয় শিল্পমহলের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি।

ডেঙ্গি ও ম্যালেরিয়া পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি ও ম্যালেরিয়ার পরিস্থিতি নিয়ে তৎপরতা আরও বাড়িয়েছে রাজ্য প্রশাসন। রবিবার ছুটির দিনে সব জেলাশাসকের সঙ্গে বৈঠক করে বেশ কিছু নির্দেশ দিয়েছে নবান্ন। সন্ধ্যায় একটি নির্দেশনামাও প্রকাশিত হয়েছে। সোমবারও রাজ্য প্রাশসন সতর্ক থাকবে এই দুই মশাবাহিত রোগের মোকাবিলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE