Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

রাজধানীতে মুকুলের গতিবিধি। আদালতে পার্থ, অর্পিতা, শান্তনুদের হাজিরা। বিধায়ক তাপস ও জীবনকৃষ্ণের বিরুদ্ধে সিবিআই তদন্ত। কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

A Photograph representing hot summer

দক্ষিণের সব জেলায় আগামী মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ০৭:০২
Share: Save:

রাজধানীতে মুকুলের গতিবিধি

সোমবার রাতে দিল্লি গিয়েছেন মুকুল রায়। এখন তিনি সেখানেই রয়েছেন। তাঁর গতিবিধি নিয়ে রাজনৈতিক আলোচনা তুঙ্গে। আজ, বুধবার নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আদালতে পার্থ, অর্পিতা, শান্তনুদের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ কয়েক জনকে গ্রেফতার করা হয়। আজ তাঁদের আদালতে হাজির করানো হয়। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

বিধায়ক তাপস ও জীবনকৃষ্ণের বিরুদ্ধে সিবিআই তদন্ত

মঙ্গলবার তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই তদন্ত শুরু করতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অন্য দিকে, তৃণমূলের আর এক বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বিরুদ্ধে তদন্ত জারি রেখেছে সিবিআই। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাজ্যে কোথায় কেমন গরম, পূর্বাভাস কী?

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ অব্যাহত। মঙ্গলবার উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। দক্ষিণের সব জেলায় আগামী মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহ চলবে। তীব্র তাপপ্রবাহের তালিকায় কলকাতা ছাড়াও রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান। এ ছাড়া বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানেও গরম হাওয়ার দাপটে নাজেহাল হবেন মানুষ। এই অবস্থায় আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কমলা সতর্কতাও জারি করেছে হাওয়া অফিস। আজ আবহাওয়া সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

মানিকের স্ত্রী-পুত্রের হাজিরা আদালতে

প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের স্ত্রী এবং পুত্রকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁদের আদালতে হাজিরা করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএল: রাজস্থান-লখনউ

আজ আইপিএলে রাজস্থান বনাম লখনউয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

আতিক হত্যাকাণ্ড ঘিরে বিতর্ক

পুলিশের সামনেই খুন হন গ্যাংস্টার আতিক আহমেদ। তাঁকে গুলি করে হত্যা করা হয়। আতিকের এই হত্যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে দেশ জুড়ে। ঘটনাটি জাতীয় মানবাধিকার কমিশন খতিয়ে দেখছে। আজ নজর থাকবে এই খবরের দিকেও।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

নিয়োগ দুর্নীতির অভিযোগে ধৃত কুন্তল ঘোষের চিঠি নিয়ে তদন্ত শুরু করেছে ইডি এবং সিবিআই। এই অবস্থায় আজ নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় দেশে ১০১৭ নতুন সংক্রমণ ধরা পড়েছে। মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য দফতর জানিয়েছে, করোনার নয়া রূপের আক্রমণে মৃদু উপসর্গ ধরা পড়ছে। যদিও শিশু, অন্তঃসত্ত্বা, বয়স্ক এবং কো-মর্বিডদের মধ্যে এর সংক্রমণ হলে কিছু ক্ষেত্রে তা গুরুতর আকার ধারণ করতে পারে। ফলে এই ধরনের মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। এই অবস্থায় আজ সার্বিক করোনা পরিস্থিতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE