Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

ফুটবলে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পরবর্তী খবর। চলছে সংসদের শীতকালীন অধিবেশন। দিল্লিতে বঙ্গ বিজেপির সংসদীয় বৈঠক, ডাকা হয়েছে শুভেন্দুকেও। অনুব্রতের দিল্লি যাত্রার রায় শোনাবে কোর্ট।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ০৭:১৪
Share: Save:

বিশ্বকাপ ফুটবল: কী হল, কেমন হল?

রবিবার ফুটবলে বিশ্বকাপ জয়ী হয়েছে আর্জেন্টিনা। জীবনের শেষ বিশ্বকাপ ছিনিয়ে নিয়েছেন লিয়োনেল মেসি। বিশ্বকাপে দারুণ লড়াই করেও পরাজিত হয়েছে ফ্রান্স। আজ, সোমবার এই খেলা সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

সংসদের শীতকালীন অধিবেশন

চলছে সংসদের শীতকালীন অধিবেশন। এই অধিবেশনে ১৬টি বিল পেশ হওয়ার কথা ছিল। ইতিমধ্যে অনেকগুলি বিল পেশ হয়েছে। তা নিয়ে আলোচনা চলছে শাসক এবং বিরোধী শিবিরে। আজ অধিবেশনে কী হয় সে দিকে নজর থাকবে।

দিল্লিতে বঙ্গ বিজেপির সংসদীয় বৈঠক, ডাকা হয়েছে শুভেন্দুকেও

আজ দিল্লিতে বঙ্গ বিজেপির সংসদীয় বৈঠক রয়েছে। এই বৈঠকে রাজ্যের বিজেপি সাংসদদের উপস্থিত থাকতে বলেছেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ। এই বৈঠকে ডাকা হয়েছে শুভেন্দু অধিকারীকেও। তিনি উপস্থিত থাকবেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অনুব্রতকে কি দিল্লি নিয়ে যেতে পারবে ইডি? রায় দেবে আদালত

গরু পাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চায় ইডি। এই মর্মে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ এই মামলায় রায় ঘোষণা করবে আদালত। যদিও আগেই রাউস অ্যাভিনিউ কোর্টের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে দিল্লি হাই কোর্টে গিয়েছেন অনুব্রত। সেই মামলাটি এখনও বিচারাধীন রয়েছে।

লালন শেখের মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলার শুনানি

বগটুই-কাণ্ডে ধৃত লালন শেখের মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলা হয় দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ এই মামলার শুনানি রয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে। সকাল সাড়ে ১০টা নাগাদ শুনানির জন্য উঠতে পারে। অন্য দিকে, লালনের মৃত্যু নিয়ে অন্য একটি মামলায় সিআইডির হাতেই তদন্তভার রাখে হাই কোর্ট।

মেডিক্যালে ছাত্র আন্দোলন

ভোটের দাবিতে আন্দোলন অব্যাহত কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়াদের। ১০ দিনের বেশি হল তাঁদের আন্দোলন কর্মসূচি। এ নিয়ে পড়ুয়ারা গণ কনভেনশনও করেছে। আজ নজর থাকবে মেডিক্যালের এই পরিস্থিতির দিকে।

কলকাতায় ‘বঞ্চিত চাকরিপ্রার্থী’দের ন’টি সংগঠনের যৌথ মিছিল

রাজ্যে দুর্নীতির কারণে চাকরি থেকে বঞ্চিত ৯টি মঞ্চের চাকরিপ্রার্থীদের মহাজোটের আজ কলকাতায় মিছিল করছে। দুপুর ১২টা নাগাদ শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত এই মিছিল হওয়ার কথা। চাকরিপ্রার্থীদের পাশাপাশি এই মিছিলে অংশ নিতে পারেন শিক্ষাবিদ-সহ সমাজের নানা অংশের মানুষ।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্য জুড়ে শীতের কামড়। কলকাতা-সহ রাজ্যের সর্বত্র কমেছে সর্বনিম্ন তাপমাত্রা। আরও ঠান্ডার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, আগামী কয়েক দিনে তাপমাত্রার পারদ আরও নামবে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াসে। শীতের সঙ্গে কয়েকটি জেলায় বাড়ছে কুয়াশার দাপট। ঘন কুয়াশায় দেখা গিয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

বিধানসভায় চলচ্চিত্র উৎসবের প্রতিনিধিরা

আজ রাজ্য বিধানসভায় যাওয়ার কথা কলকাতা আন্তর্জাতিক ২৮তম চলচ্চিত্র উৎসবের প্রতিনিধিদের। দুপুর ২টো নাগাদ তাঁরা সেখানে যাবেন। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE