Advertisement
২৫ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১৩

সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি। মমতার ওড়িশা সফর। বগটুইকাণ্ডের এক বছর, তৃণমূল-বিজেপি-সিপিএমের কর্মসূচি। আদালতে কুন্তলের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়ার কথা ইডির।

An image of Supreme Court

মঙ্গলবার সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ০৭:০৩
Share: Save:

সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি

আজ, মঙ্গলবার সুপ্রিম কোর্টে ডিএ মামলার শুনানি রয়েছে। দুপুর নাগাদ এই মামলাটি শুনানির জন্য উঠতে পারে। কলকাতা হাই কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতে গিয়েছিল রাজ্য। শুনানিতে সুপ্রিম কোর্টে কী হয় সে দিকে নজর থাকবে।

মমতার ওড়িশা সফর

আজ ওড়িশা সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যা নাগাদ তাঁর সেখানে যাওয়ার কথা। ওই রাজ্যে মুখ্যমন্ত্রীর কয়েকটি কর্মসূচি রয়েছে। বুধবার জগন্নাথ মন্দিরে তাঁর পুজো দিতে যাওয়ার কথা। মুখ্যমন্ত্রীর এই কর্মসূচির দিকে নজর থাকবে।

বগটুইকাণ্ডের এক বছর, তৃণমূল-বিজেপি-সিপিএমের কর্মসূচি

এক বছর আগের এই দিনে বীরভূমের বগটুইতে বোমার আঘাতে ভাদু শেখ খুন হন। তার পর গ্রামের একাধিক বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। ওই ঘটনায় ১০ জনের মৃত্যু হয়। সেই ঘটনার তদন্ত করেছে সিবিআই। এক বছর আগের সেই দিনের স্মরণে আজ বগটুইয়ে তৃণমূল-বিজেপি-সিপিএমের কর্মসূচি রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

আদালতে কুন্তলের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়ার কথা ইডির

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করা হয়। আজ তাঁর বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেওয়ার কথা ইডির। চার্জশিটে কোনও নতুন তথ্য উঠে এল কি না, সে দিকে নজর থাকবে।

মানিক ও তাঁর স্ত্রী-পুত্রের জামিনের শুনানি

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য এবং তাঁর স্ত্রী-পুত্রকে গ্রেফতার করা হয়েছে। তাঁরা জামিনের আবেদন জানিয়েছেন। আজ নিম্ন আদালতে তাঁদের জামিনের আবেদনের শুনানি রয়েছে। আদালতের নির্দেশের দিকে নজর থাকবে।

কলকাতায় বিশ্ব বাণিজ্য কেন্দ্রের শাখা নিয়ে মউ স্বাক্ষর

আজ কলকাতায় বিশ্ব বাণিজ্য কেন্দ্রের শাখা নিয়ে মউ স্বাক্ষর হওয়ার কথা। রাজ্যের আশা, এটি হলে বাংলায় আসতে পারে বড় বড় বহুজাতিক সংস্থা। এমনকি, বাণিজ্যিক দিক দিয়ে বাংলা আরও এগিয়ে যাবে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় এক দিনের ম্যাচ খেলতে নামছে ভারত। আগেরটায় পরাজিত হওয়ার পর এই ম্যাচ জিততে মরিয়া রোহিত শর্মারা। সেই মতো চলছে জোরকদমে প্রস্তুতি। আজ নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উচ্চ মাধ্যমিকে ষষ্ঠ দিনের পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের ষষ্ঠ দিন। কম্পিউটার সায়েন্সের পরীক্ষা রয়েছে। পরীক্ষায় আগের দিনগুলির মতো কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

কলকাতা নাইট রাইডার্সের খবর

পরের সপ্তাহ থেকে শুরু হচ্ছে আইপিএল। ইতিমধ্যে শহরে আসতে শুরু করেছেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটাররা। আগামী ক’দিনের মধ্যে সব ক্রিকেটারাই এসে পৌঁছবেন। আজ নাইটদের নানা খবরের দিকে নজর থাকবে।

অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতি

পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন পঞ্জাবের খলিস্তানিপন্থী নেতা অমৃতপাল সিংহ। পঞ্জাব পুলিশ সূত্রে খবর, একটি মার্সিডিজ গাড়ির ছাদে থাকা কাচ খুলে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে অমৃতপালকে। পুলিশকে বোকা বানিয়ে পালিয়ে যাওয়ার সময়েও এই মার্সিডিজে ছিলেন তিনি। তবে তাঁকে শেষ বার একটি বাইকে চেপে পালাতে দেখা গিয়েছে। এই অবস্থায় আজ অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

সংক্রমণের হার কিছুটা কমলেও এখনও রাজ্যে অ্যাডিনোভাইরাসের আক্রান্ত হচ্ছেন শিশুরা। ফলে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকমহল। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

সোমবারের পর আজ মঙ্গলবারও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কোথাও কোথাও হতে পারে শিলাবৃষ্টি। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। উত্তরবঙ্গে কড়া শীতের আমেজ থাকবে। এই অবস্থায় আজকের আবহাওয়ার দিকে নজর থাকবে।

সংসদের বাজেট অধিবেশন

চলছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। বাজেট নিয়ে আলোচনা ছাড়াও নানা বিষয়ে শাসক এবং বিরোধীদের তরজায় উত্তাল হয়ে উঠেছে সংসদ। বিদেশের মাটিতে দেশকে অপমান করেছেন রাহুল গান্ধী— এই অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে হবে বলে তারা দাবি করেছে। পাল্টা কংগ্রেস শিবির মনে করছে, সংসদে গুরুত্বপূর্ণ আলোচনা করতে না-দেওয়াই গেরুয়া শিবিরের কৌশল। এই অবস্থায় আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE