Advertisement
২৫ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

পুরীর জগন্নাথ মন্দিরে মমতা। হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গ্ৰুপ-সি মামলার শুনানি। ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচ। বিধায়ক বাইরনের শপথ বিধানসভায়।

Image of Jagannath Temple and Mamata Banerjee

সফরের দ্বিতীয় দিনে বুধবার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরীর জগন্নাথ মন্দিরে যাবেন। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ০৬:৫৩
Share: Save:

পুরীর জগন্নাথ মন্দিরে মমতা

ওড়িশা সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সফরের দ্বিতীয় দিনে আজ, বুধবার তিনি পুরীর জগন্নাথ মন্দিরে যাবেন। নজর থাকবে এই খবরের দিকে।

হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গ্ৰুপ-সি মামলার শুনানি

সিঙ্গল বেঞ্চের নির্দেশে চাকরি গিয়েছিল ৮৪২ জন গ্ৰুপ-সি কর্মীর। ওই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান চাকরিচ্যুতদের একাংশ। মঙ্গলবারের পর আজও সেখানে শুনানি হওয়ার কথা।

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় এক দিনের ম্যাচ

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় এক দিনের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা নাগাদ এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

বিধায়ক বাইরনের শপথ বিধানসভায়

সাগরদিঘি উপনির্বাচনে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। আজ বিধানসভায় তাঁর শপথগ্রহণ রয়েছে। শপথ পাঠ করাবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উচ্চ মাধ্যমিকে সপ্তম দিনের পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের সপ্তম দিন। আগের দিনগুলির মতো কড়া নজরে হচ্ছে পরীক্ষা। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতি

পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন পঞ্জাবের খলিস্তানিপন্থী নেতা অমৃতপাল সিংহ। পঞ্জাব পুলিশ সূত্রে খবর, একটি মার্সিডিজ গাড়ির ছাদে থাকা কাচ খুলে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে অমৃতপালকে। পুলিশকে বোকা বানিয়ে পালিয়ে যাওয়ার সময়েও ওই মার্সিডিজে ছিলেন তিনি। তবে তাঁকে শেষ বার একটি বাইকে চেপে পালাতে দেখা গিয়েছে। ফলে অমৃতপালকে ঘিরে নানা রহস্য তৈরি হয়েছে। এই অবস্থায় আজ অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

আজ থেকে আবহাওয়ার উন্নতি দেখা যাবে। তবে দক্ষিণবঙ্গের দু’একটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। পাহাড়ে এখন কড়া শীতের আমেজ থাকবে। আজকের আবহাওয়ার দিকে নজর থাকবে।

সংসদের বাজেট অধিবেশন

চলছে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। বাজেট নিয়ে আলোচনা ছাড়াও নানা বিষয়ে শাসক এবং বিরোধীদের তরজায় উত্তাল হয়ে উঠেছে সংসদ। বিদেশের মাটিতে দেশকে অপমান করেছেন রাহুল গান্ধী— এই অভিযোগ তুলে সরব হয়েছে বিজেপি। কংগ্রেস সাংসদকে ক্ষমা চাইতে হবে বলে তারা দাবি করেছে। পাল্টা কংগ্রেস শিবির মনে করছে, সংসদে গুরুত্বপূর্ণ আলোচনা না করতে দেওয়াই গেরুয়া শিবিরের কৌশল। এই অবস্থায় আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE