Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

রোজগার মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। নিম্নচাপ থেকে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়। রবিবারের আগে ভারত-পাকিস্তান ম্যাচের প্রস্তুতি। দিল্লির কোর্টে হাজিরা সহগলের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ০৭:১৬
Share: Save:

রোজগার মেলার উদ্বোধনে প্রধানমন্ত্রী মোদী

আজ, শনিবার রোজগার মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে ১০ লক্ষ কর্মী নিয়োগের জন্য মোদীর এই বিশেষ উদ্যোগ। বেলা ১১টা নাগাদ এই কর্মসূচিটি করবেন প্রধানমন্ত্রী। আজ ৭৫ হাজার জনকে নিয়োগপত্র দেওয়ার কথা।

নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়

উত্তর আন্দামান সাগর এবং দক্ষিণ আন্দামান সাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, ক্রমশ তা গভীর নিম্নচাপে ঘনীভূত হচ্ছে। আগামী সোমবার তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে। মঙ্গলবার থেকে তা স্থলভাগের দিকে এগিয়ে আসবে। ঘূর্ণিঝড়ের অবস্থান-সহ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

ঝড়বৃষ্টির আগে প্রশাসনিক প্রস্তুতি

রাজ্যে ঘূর্ণিঝড়ের প্রভাব পড়ার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। হতে পারে ভারী বৃষ্টিও। এই অবস্থায় আগাম প্রস্তুতি নিয়ে রাখছে প্রশাসন। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ভারত-পাকিস্তান ম্যাচের প্রস্তুতির খবর

টি২০ বিশ্বকাপে রবিবার ভারত ও পাকিস্তানের খেলা রয়েছে। এর আগের খেলায় বাবর আজমদের কাছে হেরে গিয়েছিলেন রোহিত শর্মারা। ফলে বিশ্বকাপের শুরুতে তাঁরা এই ম্যাচ জিততে মরিয়া। আজ তাঁদের প্রস্তুতির দিকে নজর থাকবে।

টেট আন্দোলনকারীদের তুলে দেওয়া নিয়ে বিতর্ক

বৃহস্পতিবার সল্টলেক থেকে টেট আন্দোলনকারীদের তুলে দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। বিরোধী দলগুলি ছাড়াও বিশিষ্টজনেরা এ নিয়ে সরব হয়েছেন। ওই ঘটনায় পুলিশের ভূমিকার সমালোচনা করেছেন অনির্বাণ ভট্টাচার্য, রেশমী সেন, অপর্ণা সেন, কৌশিক সেন, সৃজিত মুখোপাধ্যায় এবং ঋদ্ধি সেনরা। আজও এ নিয়ে বিভিন্ন কর্মসূচি রয়েছে। নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দিল্লির কোর্টে সহগলের হাজিরা

শুক্রবার সুপ্রিম কোর্টে ধাক্কা খাওয়ার পরেই তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সহগল হোসেনকে দিল্লি নিয়ে যায় ইডি। আজ তাঁকে দিল্লির রাউস অ্যাভিনিউয়ের কোর্টে হাজিরা করানো হবে। আদালতের নির্দেশের দিকে নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কমছেই না। বিগত কয়েক বছরের মধ্যে ২০১৯ সালে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছিলেন। এ বছর যে হারে ডেঙ্গি বাড়ছে, দিন কয়েকের মধ্যে তা ওই রেকর্ড ছুঁয়ে ফেলবে আশঙ্কা প্রকাশ করেছেন চিকিৎসকরা। এ বছর কয়েক দিন ছাড়া ছাড়া বিক্ষিপ্ত বৃষ্টি ডেঙ্গি বৃদ্ধির অন্যতম কারণ। প্রতি দিনই আক্রান্তের সংখ্যা হাজার পেরিয়েছে। প্রায় সব জেলাতেই আক্রান্তের সন্ধান মিলেছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এমতাবস্থায় আজ রাজ্যের আক্রান্তের সংখ্যা বাড়ল কি না, সে দিকে নজর থাকবে।

টি২০ বিশ্বকাপে জোড়া ম্যাচ

আজ টি২০ বিশ্বকাপে জোড়া ম্যাচ রয়েছে। দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হবে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের খেলা। ইংল্যান্ড এবং আফগানিস্তানের খেলা রয়েছে বিকেল সাড়ে ৪টেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE