Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

কেরল সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিনহাটা থেকে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’ শুরু। জামালপুরে শুভেন্দুর সভা। দক্ষিণবঙ্গে আগামী বুধবার পর্যন্ত রয়েছে ঝড়বৃষ্টির পূর্বাভাস।

A Photograph of the Water Metro in Kochi

কেরলে দেশের প্রথম ‘ওয়াটার মেট্রো’ পরিষেবার সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ০৭:২০
Share: Save:

কেরলে প্রধানমন্ত্রী

আজ, সোমবার কেরল সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে দেশের প্রথম ‘ওয়াটার মেট্রো’ পরিষেবার সূচনা করবেন তিনি। এ ছাড়া বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করার কথা মোদীর।

দিনহাটা থেকে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’ শুরু

আজ দিনহাটা থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ শুরু হচ্ছে। তৃণমূল সাংসদের প্রথম দিনের এই কর্মসূচির দিকে নজর থাকবে।

জামালপুরে শুভেন্দুর সভা

আজ জামালপুরে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। বিকেল নাগাদ এই সভাটি শুরু হবে। শুভেন্দুর এই সভার দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিয়োগ মামলা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় আজ অয়ন শীলকে আদালতে হাজির করাবে ইডি। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে। অন্য দিকে, আজ তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে আদালতে হাজির করাবে সিবিআই। এত দিন তিনি সিবিআই হেফাজতে ছিলেন।

রাজ্যে কোথায় কোথায় বৃষ্টি? গরম কবে ফিরবে?

দক্ষিণবঙ্গে আগামী বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, আগামী বুধবার হালকা ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে তার পর আবার ধীরে ধীরে তাপমাত্রা বৃদ্ধি পাবে। উত্তরবঙ্গে আবহাওয়া আগামী ক’দিন আবহাওয়া মেঘলা থাকবে। সেখানে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ছাড়াও মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুরে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আইপিএল

আজ আইপিএলে গুজরাত বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE