Advertisement
২৭ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী। প্রজাতন্ত্র দিবসে রেড রোডে মুখ্যমন্ত্রী। রাজ্যপালের বাংলায় ‘হাতেখড়ি’ রাজভবনে। পাকাপাকি ভাবে বিদায়ের পথে শীত।

বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস। দেশ জুড়ে পালিত হচ্ছে দিনটি।

বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস। দেশ জুড়ে পালিত হচ্ছে দিনটি। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০৭:১০
Share: Save:

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

আজ, বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস। দেশ জুড়ে পালিত হচ্ছে দিনটি। দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে থাকবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টা নাগাদ রাজধানীর কর্তব্যপথে এই অনুষ্ঠানটি শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

প্রজাতন্ত্র দিবসে রেড রোডে মুখ্যমন্ত্রী

প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কলকাতার রেড রোডে পতাকা উত্তোলন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর কলকাতা পুলিশের অভিবাদন গ্রহণ অনুষ্ঠান রয়েছে। সকাল ১০টা থেকে এই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা।

রাজ্যপালের ‘হাতেখড়ি’ রাজভবনে

আজ সরস্বতী পুজোর দিন রাজভবনে বাংলায় হাতেখড়ি রয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোসের। সেখানে উপস্থিত থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকেল ৫টায় এই অনুষ্ঠানটি হওয়ার কথা।

রাজ্যের আবহাওয়া

রাজ্য থেকে পাকাপাকি ভাবে শীতের বিদায় ঘটছে। তাপমাত্রা কমার সম্ভাবনা আর নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, তাপমাত্রা আর কমবে না। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন রাতের দিকে শীতের আমেজ বজায় থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভাঙড়ের পরিস্থিতি

পুলিশ হেফাজতে রয়েছেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। অন্য দিকে, এলাকায় সক্রিয় ভূমিকায় তৃণমূল নেতা আরাবুল ইসলাম। এই পরিস্থিতিতে উত্তপ্ত ভাঙড়। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রঞ্জি ট্রফি: বাংলা বনাম ওড়িশা, তৃতীয় দিন

আজ রঞ্জি ট্রফিতে বাংলা বনাম ওড়িশার তৃতীয় দিনের ম্যাচ রয়েছে। সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

আইএসএল: ইস্টবেঙ্গল বনাম এফসি গোয়া

আজ আইএসএল-এ ইস্টবেঙ্গলের খেলা রয়েছে। এফসি গোয়ার বিরুদ্ধে খেলবে তারা। সন্ধ্যা সাড়ে ৭টায় এই খেলাটি শুরু হবে।

অস্ট্রেলিয়ান ওপেন

আজ অস্ট্রেলিয়ান ওপেনের একাদশতম দিন। এই টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ। তিনি এখন ২২তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের লক্ষ্যে। অন্য দিকে, এই টুর্নামেন্টে কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলছেন সানিয়া মির্জা। রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে মিক্সড ডাবলসের ফাইনালে তিনি পৌঁছে গিয়েছেন। ভোর সাড়ে ৫টা থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনের খেলা। আজ এই খেলার আরও খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE