Advertisement
০২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

দিল্লির আদালতে অনুব্রত-কন্যাকে হাজির করাবে ইডি। কোচবিহারে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। সাঁইথিয়ায় ‘শ্রদ্ধাঞ্জলি যাত্রা’য় শুভেন্দু। নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তলের হাজিরা আদালতে।

An image of Sukanya Mondal with his father Anubrata Mondal

বৃহস্পতিবার গরু পাচার মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে দিল্লির আদালতে হাজির করানো হবে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ০৭:২২
Share: Save:

দিল্লির আদালতে অনুব্রত-কন্যাকে হাজির করাবে ইডি

গরু পাচার মামলায় বুধবার দিল্লিতে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যাকে গ্রেফতার করে ইডি। আজ, বৃহস্পতিবার তাঁকে দিল্লির আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

কোচবিহারে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ কোচবিহারে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে।

সাঁইথিয়ায় ‘শ্রদ্ধাঞ্জলি যাত্রা’য় শুভেন্দু

আজ বীরভূমের সাঁইথিয়ায় ‘শ্রদ্ধাঞ্জলি যাত্রা’ করবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিকেল সাড়ে ৩টে নাগাদ তাঁর এই কর্মসূচিটি রয়েছে।

নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তলের হাজিরা আদালতে

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজিরা করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

আইপিএল: চেন্নাই-রাজস্থান

আজ আইপিএলে চেন্নাই বনাম রাজস্থানের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে কোথায় কেমন গরম, পূর্বাভাস কী?

আজ রাজ্যে তাপমাত্রা কমবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথায় কোথায় হালকা ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে তার পর আবার ধীরে ধীরে তাপমাত্রা বৃদ্ধি পাবে। উত্তরবঙ্গে আবহাওয়া আগামী ক’দিন আবহাওয়া মেঘলা থাকবে। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

বিধায়ক তাপসের বিরুদ্ধে সিবিআই তদন্ত

নিয়োগে দুর্নীতির অভিযোগে তৃণমূল বিধায়ক তাপস সাহাকে তলব করেছিল সিবিআই। মঙ্গলবার তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিয়েছেন। তাঁকে কয়েক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তাঁর বিরুদ্ধে তদন্ত জারি রয়েছে। এই অবস্থায় নজর থাকবে তদন্তের দিকে।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছে সিবিআই। অয়ন শীলের ২০০ কোটি টাকার আর্থিক লেনদেনের তদন্ত শুরু করেছে ইডি। নজর থাকবে এই খবরের দিকে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

অন্য বিচারপতির এজলাসে রাহুল-মামলা

মোদী পদবি অবমাননার মামলার শুনানি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন গুজরাত হাই কোর্টের বিচারপতি গীতা গোপী। তিনি মামলাটি প্রধান বিচারপতির কাছে ফেরত পাঠানোর জন্য হাই কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দিয়েছেন। এই অবস্থায় অন্য এজলাসে উঠবে রাহুলের মামলা। ফলে নজর থাকবে সেই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE