Advertisement
১৬ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

বছরের প্রথম ‘মন কি বাত’ মোদীর। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল। তৃণমূলের ‘দিদির সুরক্ষা কবচ’-এর ‘থিম সং’ প্রকাশ। ভারত-নিউ জ়িল্যান্ড দ্বিতীয় টি২০ ম্যাচ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ০৬:৫৭
Share: Save:

বছরের প্রথম ‘মন কি বাত’ মোদীর

আজ, রবিবার বছরের প্রথম ‘মন কি বাত’ অনুষ্ঠান রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। বেলা ১১টা নাগাদ এটি শুরু হওয়ার কথা। প্রধানমন্ত্রী কী বার্তা দেন সে দিকে নজর থাকবে।

অস্ট্রেলিয়ান ওপেন ফাইনাল

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল ম্যাচ রয়েছে আজ। নোভাক জোকোভিচ বনাম চিচিপাসের খেলা রয়েছে। দুপুর ২টো নাগাদ এই খেলাটি শুরু হবে। এই খেলার ফলাফলের দিকে নজর থাকবে।

তৃণমূলের ‘দিদির সুরক্ষা কবচ’-এর ‘থিম সং’ প্রকাশ

পঞ্চায়তে ভোটকে নজরে রেখে আগেই ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি শুরু করেছিল তৃণমূল। এ বার কর্মসূচির ‘থিম সং’ প্রকাশ করতে চলেছে ঘাসফুল শিবির। বেলা ১১টা নাগাদ তৃণমূল ভবনে এই গানটির আনুষ্ঠানিক প্রকাশ হবে।

ভারত-নিউ জ়িল্যান্ড দ্বিতীয় টি২০ ম্যাচ

আজ ভারত বনাম নিউ জ়িল্যান্ডের দ্বিতীয় টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যের আবহাওয়া

রাজ্য থেকে বিদায়ের পথে শীত। আর তাপমাত্রা কমার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন রাতের দিকে শীতের আমেজ বজায় থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘পাঠান’-এর ব্যবসা

মুক্তির তৃতীয় দিনে অর্থাৎ বৃহস্পতিবার দেশের বক্স অফিসে ৩০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে শাহরুখ খানের ছবি ‘পাঠান’! দ্বিতীয় দিনে ‘পাঠান’-এর ঝুলিতে এসেছিল মোট ৭০ কোটি ৫০ লক্ষ টাকা। এই প্রথম কোনও হিন্দি ছবি মু্ক্তির দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করল। আজ ‘পাঠান’-এর কত টাকার ব্যবসা করে তা দেখার।

‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’ বিতর্ক, বিতণ্ডা

ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’ তথ্যচিত্র নিয়ে বিতর্ক তৈরি হল মুম্বইয়ে। মুম্বইয়ে টাটার একটি শিক্ষা প্রতিষ্ঠানে তথ্যচিত্র দেখনোয় অসন্তোষ প্রকাশ করেছে বিজেপি শিবির। এর আগে শুক্রবার তথ্যচিত্রের প্রদর্শনের সময়ও বিদ্যুৎহীন করে দেওয়ার অভিযোগে ওঠে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। যা নিয়ে বিতর্ক এবং বিতণ্ডা শুরু হয়েছে। তার আগে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে এই তথ্যচিত্র দেখানো নিয়ে গন্ডগোল বেধেছিল। আজ এই খবরে নজর থাকবে।

ভাঙড় পরিস্থিতি

পুলিশি হেফাজতে রয়েছেন ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। তাঁর মুক্তি না হলে ভাঙড়ে ‘বৃহত্তর আন্দোলন’-এর হুঁশিয়ারি দিয়েছে আইএসএফ। তার আগে তৃণমূল এবং আইএসএফ কর্মীদের সংঘর্ষের ঘটনার জেরে উত্তপ্ত হয়েছিল ভাঙড়। এলাকায় সেই উত্তেজনার আঁচ এখনও রয়েছে। এই অবস্থায় আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

মহিলাদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনাল

আজ মহিলাদের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ রয়েছে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে বিকেল ৫টা নাগাদ খেলাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই ম্যাচের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE