Advertisement
০৪ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

বর্ষশেষে ফিরে দেখা বছর। ক্রিকেটার ঋষভ পন্থ কেমন আছেন? শীতে কাবু উত্তর ভারত। অব্যাহত রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব। 

চিনের পরিস্থিতি দেখে সতর্কতা নিয়েছে ভারত।

চিনের পরিস্থিতি দেখে সতর্কতা নিয়েছে ভারত। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ০৭:৩২
Share: Save:

বর্ষশেষ: ফিরে দেখা

আজ, শনিবার বর্ষশেষের দিন। নতুন ইংরেজি বছর শুরু হবে। নানা ঘটনার সাক্ষী এ বছর। পুরনো বছরে কী কী হল তা ফিরে দেখার পালা।

ঋষভের শারীরিক পরিস্থিতি

বৃহস্পতিবার রাতে গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হন ক্রিকেটার ঋষভ পন্থ। তিনি এখন হাসপাতালে ভর্তি রয়েছেন। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

শীতে কাবু উত্তর ভারত

শীতের দাপটে কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তরের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

বছরের শেষ দিনে তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না। গত কয়েক দিনের মতো মাঝারি শীতের আমেজ বজায় থাকবে রাজ্যে। তবে কড়া শীত থাকবে না। আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের নীচে থাকবে। শহরের আকাশ পরিষ্কার থাকবে। রাজ্যে বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আজ আবহাওয়া সংক্রান্ত অন্যান্য খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

করোনা পরিস্থিতি

করোনার দাপট অব্যাহত চিনে। সে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। চিনের পরিস্থিতি দেখে সতর্কতা নিয়েছে ভারত। দেশের বিমানবন্দরগুলিতে করোনা পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার কলকাতায় বিদেশ ফেরত এক যুবকের কোভিড পজিটিভ ধরা পড়ে। অন্য দিকে, ধীর গতিতে হলেও দেশে ক্রমশ বেড়ে চলেছে করোনা সংক্রমণ। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

হাওড়ায় ঝাড়খণ্ডের ‘ইউটিউবার’ খুনের তদন্ত

হাওড়ায় খুন হয়েছেন ঝাড়খণ্ডের এক ‘ইউটিউবার’। গুলি করে তাঁকে খুন করা হয়েছে অভিনেত্রীকে। এই খুনের তদন্ত শুরু করেছে পুলিশ। আজ এই খুনের তদন্তের দিকে নজর থাকবে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব

ইউক্রেনের উপর লাগাতার ক্ষেপণাস্ত্র প্রয়োগ করছে রাশিয়া। বুধবার রাত থেকে শতাধিক ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ ফৌজ। প্রবল শীত আর তুষারপাতের মধ্যে ঝাঁকে ঝাঁকে রুশ ক্ষেপণাস্ত্রের হামলায় বিপর্যস্ত হয়ে পড়েছে কিভ-সহ বিভিন্ন শহরের বিদ্যুৎ ও জল সরবরাহ ব্যবস্থা। ইউক্রেনের দাবি, রাজধানী লক্ষ্য করে ছোড়া ১৬টি ক্ষেপণাস্ত্র আকাশপথে ধ্বংস করা সম্ভব হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE