Advertisement
২২ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১৬

ত্রিপুরায় অমিত শাহের ‘রথযাত্রা’। প্রাথমিকে নিয়োগ মামলায় ৬১ জনের আবেদন শুনবে হাই কোর্ট। গঙ্গাসাগর থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। ববিতার বিরুদ্ধে অনামিকার মামলা।

বৃহস্পতিবার গঙ্গাসাগর থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার গঙ্গাসাগর থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ০৭:০৮
Share: Save:

ত্রিপুরায় অমিত শাহের ‘রথযাত্রা’

আজ, বৃহস্পতিবার গুয়াহাটি থেকে আগরতলা যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। রাতেই তিনি গুয়াহাটি পৌঁছেছেন। আগরতলায় ঘন কুয়াশার কারণে তাঁর বিমান নামতে পারেনি। ত্রিপুরার ধর্মনগর থেকে বিজেপির ‘রথযাত্রার’ সূচনা করবেন তিনি। তার পরে সাব্রুমে একটি সভা করার কথা আছে। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

প্রাথমিকে নিয়োগ মামলায় ৬১ জনের আবেদন শুনবে হাই কোর্ট

চাকরি বাঁচাতে প্রাথমিকের আরও ৬১ জন শিক্ষক কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন। আগেই তাঁদের চাকরি বাতিল করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সুপ্রিম কোর্টের নির্দেশ মতো চাকরির বৈধতার প্রমাণ দিতে তাঁরা হাই কোর্টে আবেদন করেন। আজ তাঁদের মামলাটি শুনবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। পুনরায় শুনানির পরেও এখনও পর্যন্ত ১৯৬ জনের চাকরি চলে গিয়েছে। আজ ৬১ জনের ভাগ্যে কী হয় সে দিকে নজর থাকবে।

গঙ্গাসাগর থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী

দু’দিনের গঙ্গাসাগর সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ তাঁর সফরের শেষ দিন। আজ গঙ্গাসাগর থেকে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী। নজর থাকবে তাঁর সফরের বিভিন্ন খবরের দিকে।

সিবিআই-মামলায় পার্থ-সহ প্রাক্তন শিক্ষাকর্তাদের আদালতে হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের কয়েক জন প্রাক্তন আধিকারিক জেলে রয়েছেন। আজ তাঁদের ফের আদালতে হাজির করাবে সিবিআই। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

কল্যাণময়ের জামিন-মামলা

নিয়োগ দুর্নীতি মামলায় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। বুধবার এই মামলায় একাধিক প্রশ্ন তোলে হাই কোর্ট। সিবিআই তদন্তের সমালোচনা করা হয় আদালতের তরফে। আজ, বৃহস্পতিবার ফের এই মামলাটির শুনানি রয়েছে। নজর থাকবে আদালতের নির্দেশের দিকে।

ববিতার বিরুদ্ধে অনামিকার মামলা

শিক্ষিকা ববিতা সরকারের থেকে বেশি নম্বর পেয়েছেন, এই দাবি তুলে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন অনামিকা রায়। মঙ্গলবার তাঁকে মামলা করার অনুমতি দিয়েছে উচ্চ আদালত। আজ তাঁর মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

খেজুরিতে শুভেন্দুর সভা

আজ পূর্ব মেদিনীপুরের খেজুরিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সভা রয়েছে। বেলা সাড়ে ১১টা নাগাদ ওই সভাটি শুরু হওয়ার কথা। শুভেন্দু কী বলেন সে দিকে নজর থাকবে।

ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি২০

আজ ভারত ও শ্রীলঙ্কার দ্বিতীয় টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৭টা নাগাদ খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বাংলা-উত্তরাখণ্ড রঞ্জি ট্রফির তৃতীয় দিন

আজ বাংলা ও উত্তরাখণ্ডের রঞ্জি ট্রফির তৃতীয় দিনের ম্যাচ। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে।

শীতে কাবু উত্তর ভারত

তীব্র ঠান্ডায় কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তর ভারতের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও পারদ ৪-৫ ডিগ্রি সেলসিয়াসের পৌঁছে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

জাঁকিয়ে শীত পড়েছে বাংলায়। এক ধাক্কায় তাপমাত্রা কমেছে ২ ডিগ্রি সেলসিয়াসের বেশি। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৩ দিন রাজ্যের তাপমাত্রা আরও কমবে। কলকাতার পারদ পৌঁছতে পারে ১২ ডিগ্রি সেলসিয়াসে। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে থাকবে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকলেও, কুয়াশার প্রভাব কমবে দক্ষিণবঙ্গে। আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নতুন ক্লাবের খেলা

সৌদি আরবের নতুন ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আজ নতুন ক্লাবে তাঁর প্রথম খেলা রয়েছে। রাত সাড়ে ৮টা থেকে ওই খেলাটি শুরু হবে।

করোনা পরিস্থিতি

চিনে মারাত্মক আকার নিয়েছে করোনা। সে দেশের পরিস্থিতি দেখে আগাম সতর্কতা নিয়েছিল ভারত। চিকিৎসকেরা বলছেন, এর ফল মিলছে। অন্যান্য দেশের তুলনায় ভারতে এখন করোনা সংক্রমণের হার অনেকটাই কম। বিদেশ থেকে আসা যাত্রীদের মধ্যে নতুন করে সংক্রমণের খোঁজ মিলছে। বিষয়টির উপর আরও নজরদারী প্রয়োজন। অন্য দিকে, করোনার নতুন রূপ ধরা পড়েছে কলকাতায়। বিদেশ থেকে আসা চার জনের মধ্যে এই সংক্রমণের খোঁজ মিলেছে। এই অবস্থায় আজ নজর থাকবে করোনা সংক্রমণের দিকে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব

ক্ষেপণাস্ত্র হামলায় উত্তেজনার পারদ চড়েছে রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে। গত ১ জানুয়ারি ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলায় প্রাণ যায় রাশিয়ার ৮৯ জন সেনার। এর পাল্টা হামলা চালায় রাশিয়াও। এই অবস্থায় আজ সেখানকার যুদ্ধ পরিস্থিতির দিকে নজর থাকবে।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন

আজ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের ম্যাচ রয়েছে। ভোর ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। এই খেলার ফলাফলের দিকে নজর থাকবে।

পাকিস্তান-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের চতুর্থ দিন

আজ পাকিস্তান ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের ম্যাচ। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE