Advertisement
০২ মার্চ ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

ত্রিপুরা, মেঘালয়, নাগাল্যান্ডে সরকার গঠনের প্রস্তুতি। রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি। উত্তরবঙ্গে বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি।

A Photograph of children suffering from Adenovirus

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশু মৃত্যুর ঘটনা ঘটছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ০৭:০০
Share: Save:

ত্রিপুরা, মেঘালয়, নাগাল্যান্ডে সরকার গঠনের প্রস্তুতি

ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ড বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা হয়েছে। বিজেপি সূত্রে খবর, এই তিন রাজ্যে নতুন মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৭ মার্চ মেঘালয় ও নাগাল্যান্ডে সরকার গঠন হবে। ত্রিপুরার মুখ্যমন্ত্রী শপথ নেবেন ৮ মার্চ। আজ, রবিবার নজর থাকবে সরকার গঠনের প্রস্তুতির দিকে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশু মৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর। ইতিমধ্যে অ্যাডিনোভাইরাস প্রতিরোধে তারা নির্দেশিকা প্রকাশ করেছে। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল বিজেপি। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

উত্তরবঙ্গে বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি

আজ উত্তরবঙ্গে বিজেপি সাংসদ ও বিধায়কদের বাড়ির সামনে তৃণমূলের বিক্ষোভ কর্মসূচি রয়েছে। সকাল ১১টা থেকে এই কর্মসূচিটি হওয়ার কথা। নজর থাকবে সে দিকে।

মহিলাদের আইপিএল

আজ মহিলাদের আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে বেঙ্গালুরু বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে গুজরাত বনাম ইউপি-র খেলা। নজর থাকবে এই দু'টি খেলার দিকে।

রাজ্যে গরম কেমন, পূর্বাভাস কী?

রাজ্যে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহে রোদের তাপ আরও বৃদ্ধি পাবে। দক্ষিণবঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। তবে কোথাও কোথাও আকাশ আংশিক মেঘলা থাকবে। উত্তরবঙ্গে হালকা ঝড়-বৃষ্টি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE