Advertisement
১৯ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

ওড়িশায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা। করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্ত। হুগলিতে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। কুস্তিগির নিগ্রহে আন্দোলন ও প্রতিবাদ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ।

An image of Mamata Banerjee

মঙ্গলবার করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহতদের দেখতে আবার ওড়িশায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ০৭:০৩
Share: Save:

ওড়িশায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা

আজ, মঙ্গলবার করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় আহতদের দেখতে আবার ওড়িশায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কটক এবং ভুবনেশ্বর, দু’জায়গাতেই হাসপাতালে ভর্তি আহত রোগীদের দেখতে যাবেন তিনি। আজ নজর থাকবে এই খবরের দিকে।

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা

গত শুক্রবার সন্ধ্যায় বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। এখনও পর্যন্ত নিহতের সংখ্যা ২৮৮। হাজারের বেশি মানুষ আহত। রেল ‘উদ্ধারকাজ’ শেষ বলে ঘোষণা করেছে। সোমবার অনেকটা স্বাভাবিক হয়েছে ট্রেন চলাচল। ওই ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ করেছেন রেলমন্ত্রী। এই অবস্থায় আজ তদন্ত কোন পথে এগোয়? শেষ পর্যন্ত হতাহতের সংখ্যা কত হল? রেল পরিষেবার অবস্থা-সহ এই সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

হুগলিতে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ হুগলিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। দুপুর ২টো নাগাদ তাঁর এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

কুস্তিগির নিগ্রহে আন্দোলন ও প্রতিবাদ

এক মাসেরও বেশি সময় ধরে কুস্তিগিরদের আন্দোলন ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। দেশের অন্যতম সেরা কুস্তিগির সাক্ষী মালিক, বজরং পুনিয়া ও বিনেশ ফোগাটদের সঙ্গে যা ঘটেছে তা নিয়ে বিভিন্ন মহলে নিন্দা শুরু হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ফরাসি ওপেন

গত রবিবার থেকে শুরু হয়েছে ফরাসি ওপেন। টেনিস দুনিয়ার নতুন নতুন তারকারা উঠে আসছেন। রাতের দিকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

সামনেই টেস্ট বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। আগামী ৭ জুন থেকে শুরু হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ। তার আগে দুই শিবিরে প্রস্তুতি তুঙ্গে। আজ নজর থাকবে এই ভারতীয় ক্রিকেট দলের নানা খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরমের অস্বস্তি বজায় থাকবে। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পাবে। আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে। গ্রেফতার করা হয়েছে ‘কালীঘাটের কাকু’কে। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE