Advertisement
২৬ এপ্রিল ২০২৪
twitter

Twitter Locked Congress: দলীয় টুইটার অ্যাকাউন্ট সাময়িক বন্ধ, ‘মোদীজি এত ভয় পেয়েছেন?’ প্রশ্ন কংগ্রেসের

বৃহস্পতিবার সকালে ইনস্টাগ্রামে স্ক্রিন শট পোস্ট করে কংগ্রেস। সেখানে দেখা যায়, কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট লক করার কথা জানিয়েছে টুইটার।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ১০:৪৩
Share: Save:

টুইটারে দলীয় অ্যাকাউন্ট লক হয়ে যাওয়ার অভিযোগ তুলল কংগ্রেস। গত শনিবার সাময়িক ভাবে কংগ্রেস সাংসদ রাহুল গাঁধীর টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়েছিল। ঘটনার কয়েক দিনের মাথায় কোপ পড়ল কংগ্রেসের অ্যাকাউন্টেও। বৃহস্পতিবার সকালে কংগ্রেসের তরফ থেকে ইনস্টাগ্রামে একটি স্ক্রিন শট পোস্ট করা হয়। সেখানে দেখা যায়, কংগ্রেসের টুইটার অ্যাকাউন্টটি লক করার কথা জানানো হয়েছে টুইটারের তরফে। পরে অবশ্য সেটি খুলেও দেওয়া হয়।

কংগ্রেসকে টুইটারের তরফ থেকে বলা হয়, এমন কিছু পোস্ট করা হয়েছিল কংগ্রেসের ওই প্রোফাইল থেকে যা টুইটারের নিয়ম বিরুদ্ধ। সেই কারণেই প্রোফাইল লক করে দেওয়া হয়েছে। কোন পোস্টটি নিয়ে এই বিতর্ক? ৮ অগস্ট, টুইটার ইন্ডিয়াকে ট্যাগ করে একটি পোস্ট করা হয় কংগ্রেসের তরফ থেকে। সেটিতে লেখা হয়, ‘টুইটার ইন্ডিয়া আমাদের প্রোফাইল লক করুন, আমরা আপনাদের চ্যালেঞ্জ করছি। ন্যায়ের জন্য আমাদের লড়াই কেউ রুখতে পারবে না। আমরা সত্যিটা সামনে এনে ছাড়ব।’

কংগ্রেসের দাবি, এই টুইটটির জন্য সাময়িক ভাবে লক করে দেওয়া হয়েছিল অ্যাকাউন্ট। ইনস্টাগ্রামে বৃহস্পতিবার এই পোস্ট দিয়ে কংগ্রেসের তরফে বলা হয়, ‘মোদীজি, আপনি আমাদের এত ভয় পান! মনে রাখতে হবে, কংগ্রেস দেশের স্বাধীনতার জন্য লড়াই করেছে। তখনও আমাদের প্রধান অস্ত্র ছিল সত্য। সঙ্গে ছিল অহিংসা নীতি ও মানুষের ইচ্ছা শক্তি। আমরা জিতেছিলাম। এ বারও আমরা জিতব।’

এর আগে দিল্লিতে এক ন’বছরের শিশুকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠার পর মেয়েটির পরিবারের সঙ্গে দেখা করতে যান রাহুল গাঁধী। তিনি টুইটারে সেই ছবি পোস্ট করেন। তাতেই তাঁর অ্যাকাউন্টটি সাময়িক ভাবে বন্ধ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Congress Rahul Gandhi Twitter India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE