Advertisement
০২ মে ২০২৪
Ashok Gehlot

রাজস্থানে ‘মিথ্যাভাষণ’, কংগ্রেসের তির মোদীকে

বৃহস্পতিবার রাজস্থানের উদয়পুরে প্রচারে গিয়ে মোদী গত বছর উদয়পুরের দর্জি কানহাইয়া লালের খুনের ঘটনার প্রসঙ্গ টেনে এনেছিলেন।

Ashok Gehlot

অশোক গহলৌত। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ০৫:২৩
Share: Save:

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের মধ্যে অন্তত রাজস্থানে জিততে মরিয়া নরেন্দ্র মোদী এ বার ভোটের মেরুকরণের রাজনীতি শুরু করেছেন বলে কংগ্রেস মনে করছে। কংগ্রেসের অভিযোগ, রাজস্থানের প্রচারে গিয়ে মিথ্যা বলছেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার রাজস্থানের উদয়পুরে প্রচারে গিয়ে মোদী গত বছর উদয়পুরের দর্জি কানহাইয়া লালের খুনের ঘটনার প্রসঙ্গ টেনে এনেছিলেন। তিনি অভিযোগ তুলেছিলেন, কংগ্রেস সন্ত্রাসবাদীদের প্রতি সহানুভূতি দেখায় বলেই রাজস্থানে পিএফআই-এর মতো সংগঠন বিনা ভয়ে জনসভা করে।

আজ রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত পাল্টা অভিযোগে বলেছেন, প্রধানমন্ত্রী মোদীকে কেউ ভুল তথ্য দিয়েছে। আর তা না হলে তিনি রাজস্থানের আবহ দেখে ঘাবড়ে গিয়েছেন। কানহাইয়া লালের খুনের অভিযুক্তকে দু’ঘণ্টার মধ্যে রাজ্য পুলিশ গ্রেফতার করেছিল। তার পরে এনআইএ তদন্তের ভার নিলেও রাজস্থান সরকার আপত্তি তোলেনি। কংগ্রেস নেতারা মনে করছেন, পাঁচ রাজ্যের মধ্যে একমাত্র রাজস্থানেই পাঁচ বছর অন্তর সরকার বদল হয় বলে বিজেপি ক্ষমতায় ফেরার আশা করছে। কিন্তু গহলৌত সরকারের জনমুখী প্রকল্পের সঙ্গে এঁটে উঠতে না পেরে মেরুকরণের চেষ্টা করছেন মোদী।

কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশ বলেন, ‘‘আসলে প্রধানমন্ত্রী মিথ্যা কথা ছাড়া বলতেই পারেন না। তিনি নির্বাচন এলে মিথ্যা বলেন। নির্বাচন না এলেও মিথ্যা বলেন। সংসদে মিথ্যা বলেন। সংসদের বাইরেও মিথ্যা বলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashok Gehlot Rajasthan PM Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE