Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Charanjit Singh Channi

Punjab Polls: পঞ্জাবে মুখ্যমন্ত্রী মুখ চন্নীই, প্রচারসভা থেকে ঘোষণা করলেন রাহুল

কংগ্রেস হাইকম্যান্ড প্রথমে কোনও নির্দিষ্ট মুখ ছাড়াই ভোটে লড়াই করতে চেয়েছিল। সে ক্ষেত্রে জয়লাভ করলে পর মুখ্যমন্ত্রী বাছাই হবে।

মুখ্যমন্ত্রী-মুখ হিসেবে চন্নীকে তুলে ধরায় পঞ্জাব কংগ্রেসে কি নতুন সমীকরণ তৈরি হবে।

মুখ্যমন্ত্রী-মুখ হিসেবে চন্নীকে তুলে ধরায় পঞ্জাব কংগ্রেসে কি নতুন সমীকরণ তৈরি হবে। ফাইল চিত্র।

চণ্ডীগড় শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ২০:১৩
Share: Save:

পঞ্জাবে চরণজিৎ সিংহ চন্নীকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করল কংগ্রেস। যাবতীয় বিতর্কের অবসান ঘটিয়ে রবিবার কংগ্রেস নেতা রাহুল গাঁধী জানালেন, চন্নীকেই সামনে রেখে পঞ্জাব ভোটে লড়াই করবে দল। তিনিই হবেন আগামিদিনের মুখ্যমন্ত্রী।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের দলত্যাগের পর দুই শিবিরে ভাগ হয়ে যায় পঞ্জাব কংগ্রেস। এক দিকে, প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিংহ সিধুর শিবির। অন্য দিকে, চন্নীর। বিধানসভা ভোটে কাকে মুখ্যমন্ত্রী মুখ করা হবে তা নিয়েই চলে তরজা। কিন্তু কংগ্রেস হাইকম্যান্ড প্রথমে চেয়েছিল ভোটে কোনও নির্দিষ্ট মুখ নিয়ে লড়াই করবে না দল। জেতার পর আলোচনার ভিত্তিতে মুখ্যমন্ত্রী বাছাই হবে। কিন্তু দুই শিবির তাতে আপত্তি জানায়। তাঁরা চায় মুখ ঠিক করেই ভোটের ময়দানে নামুক দল। এর পর শীর্ষ নেতৃত্ব ঠিক করে, ওই রাজ্যের কংগ্রেস সংগঠনের কর্মীদের মতামত নেওয়া হবে। সেই মতো মতামত সংগ্রহ করা হয়।

রবিবার লুধিয়ানার সভায় রাহুল জানিয়ে দেন, সংখ্যাগরিষ্ঠ কংগ্রেস কর্মী চন্নীকেই মুখ্যমন্ত্রী চান। তাঁদের মতামতকে গুরুত্ব দিয়ে দলই তাঁকেই আগামীর মুখ্যমন্ত্রী হিসাবে তুলে ধরবে। এই ঘোষণার পর সিধু শিবির কিছুটা ধাক্কা খেয়েছে। তবে প্রদেশ কংগ্রেস সভাপতি আগেই জানিয়েছিলেন, হাই কমান্ডের সিদ্ধান্ত মাথা পেতে নেবেন। ফলে এমতাবস্থায় পঞ্জাব কংগ্রেসে নতুন কোনও সমীকরণ তৈরি হয় কি না তা দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Charanjit Singh Channi Navjot Singh Sidhu Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE