Advertisement
০২ মে ২০২৪
Ashok Gehlot

হাসপাতালে ভর্তি গহলৌত, করোনা আক্রান্ত রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী, চলছে অক্সিজ়েন

গত কয়েক দিন ধরেই জ্বরে আক্রান্ত অশোক গহলৌত। শুক্রবার চিকিৎসকদের পরামর্শ মেনে তিনি কোভিড এবং সোয়াইন ফ্লু টেস্ট করেন। দু’টি ক্ষেত্রেই ফল পজিটিভ আসে। তার পরেই হাসপাতালে দেওয়া হয় তাঁকে।

file image

অশোক গহলৌত, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৪
Share: Save:

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা অশোক গহলৌত। সূত্রের খবর, তাঁর করোনা ধরা পড়েছে। সেই সঙ্গে সোয়াইন ফ্লুয়েরও চিহ্ন মিলেছে শরীরে। শুক্রবার জয়পুরের সোয়াই মানসিংহ হাসপাতালে তাঁকে ভর্তি করানো হয়।

৭২ বছরের গহলৌতের শরীরে অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছিল। তার পরেই করোনা এবং সোয়াইন ফ্লু পরীক্ষা করানো হয়। দু’টি ক্ষেত্রেই পজিটিভ আসে ফলাফল। তার পর কোনও ঝুঁকি না নিয়ে গহলৌতকে জয়পুরের হাসপাতালে ভর্তি করানো হয়। সংবাদসংস্থা পিটিআই ওই হাসপাতালের এক চিকিৎসককে উদ্ধৃত করে জানিয়েছে, শুক্রবার গভীর রাতে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। গহলৌতের জ্বর রয়েছে, পাশাপাশি, রক্তে অক্সিজ়েনের পরিমাণও কম। হাসপাতালে ভর্তি করিয়ে তাঁর এই দু’টি সমস্যার চিকিৎসা শুরু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, গহলৌতকে অক্সিজ়েন দেওয়া হচ্ছে। তবে তাঁর শারীরিক অবস্থা এখন স্থিতিশীল।

শুক্রবারই নিজের সমাজমাধ্যমের দেওয়ালে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর নিজেই দেন গহলৌত। তিনি বলেন, ‘‘গত কয়েক দিন ধরে আমার জ্বর। আজ আমি চিকিৎসকদের পরামর্শে নমুনা পরীক্ষা করালাম। তাতে কোভিড এবং সোয়াইন ফ্লু— দু’টিই পজি়টিভ এসেছে। এই কারণে, আগামী অন্তত সাত দিন আমি বাইরের কারও সঙ্গে দেখা করতে পারব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE