Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

রাজ্যসভায় শপথ আহমেদ পটেলের

গুজরাতের তৃতীয় আসনটি থেকে আহমেদ পটেলকে হারাতে আদাজল খেয়ে নেমেছিলেন অমিত শাহ। কিন্তু শেষরক্ষা হয়নি। এক ভোটের জন্য জিতে যান পটেল। আহমদ পটেল ন

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ২৯ অগস্ট ২০১৭ ০৩:২৬
Save
Something isn't right! Please refresh.
শপথ: আহমেদ পটেল। নিজস্ব চিত্র।

শপথ: আহমেদ পটেল। নিজস্ব চিত্র।

Popup Close

অমিত শাহের মুখের গ্রাস কেড়ে জয় ছিনিয়ে নেওয়ার পর আজ রাজ্যসভার সাংসদ হিসেবে শপথ নিলেন সনিয়া গাঁধীর রাজনৈতিক সচিব আহমেদ পটেল।

সংসদ ভবনে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর চেম্বারে সোমবার আহমেদ পটেল যখন শপথ নেন, উপস্থিত ছিলেন রাজ্যসভার নেতা অরুণ জেটলি, বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ ও উপনেতা আনন্দ শর্মা। গত সপ্তাহে অমিত শাহ প্রথম বারের মতো শপথ নিয়েছিলেন রাজ্যসভায়। আহমেদ অবশ্য এই নিয়ে পাঁচ বার এলেন রাজ্যসভায়।

গুজরাতের তৃতীয় আসনটি থেকে আহমেদ পটেলকে হারাতে আদাজল খেয়ে নেমেছিলেন অমিত শাহ। কিন্তু শেষরক্ষা হয়নি। এক ভোটের জন্য জিতে যান পটেল। আহমদ পটেল নিজেই বলেন, তাঁর জীবনের কঠিনতম লড়াই ছিল এ’টি। তবে এই ভোটেই বোঝা গিয়েছে, কে সঙ্গে রয়েছেন আর কে নেই।

Advertisement

আহমেদ পটেলের শপথ আরও একটি কারণে তাৎপর্যপূর্ণ। হেরে গিয়েও হাল ছাড়েননি অমিত শাহ। তাঁর নির্দেশে বিজেপির তৃতীয় আসনের প্রার্থী বলবন্তসিংহ রাজপুত ইতিমধ্যেই গুজরাতে আদালতের দ্বারস্থ হয়েছে। যার ভিত্তিতে আদালত পটেল-সহ সব প্রার্থীকেই নোটিস দিয়েছেন। বিজেপি এখনও আশা করে আছে, আদালতে খারিজ হতে পারে পটেলের সদস্যপদ। তবে পটেলের জয় যে কংগ্রেসকে আরও সংগঠিত করেছে, এটা সকলেই মানছেন।



Tags:
Ahmed Patel Congress Rajya Sabha MP Oathআহমেদ পটেল
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement