Advertisement
২১ মে ২০২৪
Hemant Soren

‘ইডি, সিবিআই এখন আর সরকারি সংস্থা নয়’, হেমন্ত গ্রেফতার হতেই রাহুলের নিশানায় মোদীর সরকার

সমাজমাধ্যমে রাহুল জানালেন, ইডি, সিবিআই, আয়কর দফতর এখন আর সরকারি সংস্থা নয়। বরং বিজেপির হাতিয়ার। বিরোধীদের কণ্ঠরোধ করার জন্য নিয়োজিত ‘সেল’।

image of rahul gandhi, hemant soren

বাঁ দিক থেকে রাহুল গান্ধী, হেমন্ত সোরেন। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ২২:৫৯
Share: Save:

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র হাতে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের গ্রেফতারি নিয়ে সরব কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এক হাত নিলেন মোদী সরকার এবং কেন্দ্রের শাসকদল বিজেপিকে। সমাজমাধ্যমে জানালেন, ইডি, সিবিআই, আয়কর দফতর এখন আর সরকারি সংস্থা নয়। বরং বিজেপির হাতিয়ার। বিরোধীদের কণ্ঠরোধ করার জন্য নিয়োজিত ‘সেল’।

এক্স (সাবেক টুইটার)-এ রাহুল লিখলেন, ‘‘ইডি, সিবিআই, আয়কর দফতর এখন আর সরকারি সংস্থা নয়। তারা এখন বিজেপির ‘বিরোধী নির্মূল সেল’। বিজেপি, যারা নিজেরাই দুর্নীতিতে ডুবে রয়েছে, ক্ষমতার চরম লোভে গণতন্ত্রকে ধ্বংস করার অভিযান চালাচ্ছে।’’ প্রসঙ্গত, ঝাড়খণ্ডে শাসকজোটে রয়েছে কংগ্রেস। হেমন্তের জায়গায় চম্পাই সোরেনকে বসানোর প্রস্তাবে সম্মতি রয়েছে তাদেরও।

বুধবার রাতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন হেমন্ত। জমি দুর্নীতিকাণ্ডে নাম জড়িয়েছে তাঁর। দুপুর থেকে প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে হেমন্তকে। এর পর ইডি আধিকারিকদের সঙ্গে রাজভবনে যান তিনি। সেখানে ইস্তফা জমা দেন। তার পরেই তাঁকে গ্রেফতার করে ইডি। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার তরফে জানানো হয়েছে, হেমন্তের জায়গা নিতে চলেছেন চম্পাই সোরেন। তিনি হতে চলেছেন ঝাড়খণ্ড বিধানসভায় শাসকজোটের নেতা। হেমন্তের গ্রেফতারির পরেই সরব হয়েছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hemant Soren ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE