Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Kamal Nath

কমল সরবেন কি লোকসভারও পরে

কংগ্রেস সূত্রের খবর, মঙ্গলবার রাতে কমল নাথ দিল্লিতে দলীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গে ও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন। তাঁকে বার্তা দেওয়া হয়েছে, হাই কমান্ড নতুন কাউকে দায়িত্ব দিতে চাইছে।

Kamal Nath.

কমল নাথ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৩
Share: Save:

না পারছেন রাখতে। না পারছেন ফেলতে।

মধ্যপ্রদেশের নেতা কমল নাথকে নিয়ে এখন কংগ্রেস হাই কমান্ডের এমনই অবস্থা। সেই রাজ্যে বিধানসভা ভোটে হারের পরে কমল নাথকে সরিয়ে কোনও তরুণ নেতাকে প্রদেশ সভাপতির দায়িত্ব দিতে চাইছেন কংগ্রেস নেতৃত্ব। কিন্তু লোকসভা নির্বাচনের আগে কমল নাথকে সরিয়ে দিলে তার উল্টো ফল হতে পারে বলেও আশঙ্কা রয়েছে।

কংগ্রেস সূত্রের খবর, মঙ্গলবার রাতে কমল নাথ দিল্লিতে দলীয় সভাপতি মল্লিকার্জুন খড়্গে ও রাহুল গান্ধীর সঙ্গে দেখা করেছেন। তাঁকে বার্তা দেওয়া হয়েছে, হাই কমান্ড নতুন কাউকে দায়িত্ব দিতে চাইছে। কমল নাথকেই মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি পদে তাঁর উত্তরসূরি বেছে দিতে বলা হয়েছে। তবে এ নিয়ে তাড়াহুড়ো করতে চাইছেন না কংগ্রেস নেতৃত্ব। প্রয়োজনে লোকসভা নির্বাচনের পরেও প্রদেশ কংগ্রেস সভাপতি পদে বদল করা হতে পারে। কমল নাথ আজ ভোপালে সে দিকেই ইঙ্গিত করে বলেছেন, বিধানসভা ভোটে হেরে গেলেও তিনি লোকসভা নির্বাচনের আগে রাজ্য সফরে বার হতে চান। বিজেপির পক্ষে কোনও হাওয়া না থাকলেও কী ভাবে বিজেপি বিপুল ভোটে জিতে গেল, তা নিয়েও প্রশ্ন তুলছেন কমল।

হিন্দি বলয়ের তিন রাজ্যে ভোটের ফল নিয়ে কংগ্রেস পর্যালোচনা শুরু করে দিচ্ছে। প্রথমে রাজস্থান নিয়ে পর্যালোচনা হবে। শুক্রবার রাজস্থানের নেতাদের দিল্লিতে ডাকা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE