Advertisement
০২ অক্টোবর ২০২২
Congress

Congress: কংগ্রেসের ‘হল্লা বোল’ পিছোল এক সপ্তাহ

কংগ্রেস নেতারা বিভিন্ন রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি এবং এআইসিসি-র তরফে রাজ্যগুলির ভারপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছেন।

২৮ অগস্টের বদলে ৪ সেপ্টেম্বর এই জনসভা হবে।

২৮ অগস্টের বদলে ৪ সেপ্টেম্বর এই জনসভা হবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ০৭:২৭
Share: Save:

কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী কোভিড আক্রান্ত। প্রিয়ঙ্কা গান্ধী বঢরাও করোনা থেকে সদ্য সেরে উঠেছেন। দিল্লিতে নতুন করে কোভিডের প্রকোপ বাড়ছে। এই পরিস্থিতিতে মূল্যবৃদ্ধির প্রতিবাদে দিল্লির রামলীলা ময়দানে কংগ্রেসের ‘হাল্লা বোল’ জনসভা এক সপ্তাহ পিছিয়ে দেওয়া হল।

কংগ্রেস নেতারা আজ বিভিন্ন রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি এবং এআইসিসি-র তরফে রাজ্যগুলির ভারপ্রাপ্ত নেতাদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছেন, ২৮ অগস্টের বদলে ৪ সেপ্টেম্বর এই জনসভা হবে। রাহুল গান্ধী এই জনসভায় বক্তৃতা করবেন। তার তিন দিন পরে, ৭ সেপ্টেম্বর থেকেই কংগ্রেসের ৩,৫০০ কিলোমিটার ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু হবে। কন্যাকুমারী থেকে শুরু এই জনসভাতে প্রথম দিনই রাহুল যোগ দেবেন। তবে তার আগেই তিনি কংগ্রেস সভাপতির দায়িত্ব নেবেন কি না, এ বিষয়ে দলীয় নেতারা মুখ খুলতে চাননি।।

কংগ্রেসের জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত নেতা জয়রাম রমেশ বলেন, ‘‘রামলীলায় জনসভার আগে ২২ অগস্ট রাজ্য স্তরে মূল্যবৃদ্ধির প্রতিবাদে ‘হাল্লা বোল’-দিল্লি চলোর ডাক দিয়ে জনসভা হবে। তার পরে প্রচার হবে জেলা ও ব্লক স্তরেও। অসংবেদনশীল মোদী সরকারের থেকে আমজনতা মূল্যবৃদ্ধি, জিএসটি, বেকারত্ব নিয়ে যে সব পদক্ষেপ আশা করেছিল, তা পূরণে সরকার ব্যর্থ।’’ জয়রামের বক্তব্য, চলতি বছরের শেষে গুজরাত, হিমাচল প্রদেশে বিধানসভা নির্বাচন। তার পরে আগামী বছর বিধানসভা নির্বাচন একগুচ্ছ রাজ্যে। ২০২৪-এ লোকসভা নির্বাচন। সেই প্রেক্ষিতেই কংগ্রেস আরও আগ্রাসী বিরোধী দলের ভূমিকা নিচ্ছে। পাঁচ মাস ধরে, ১৫০ দিন ধরে ‘ভারত জোড়ো যাত্রা’ চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.