Advertisement
০৪ মে ২০২৪
Lok Sabha Election 2024

‘লোকসভা ভোটে লড়ব দিল্লির সব আসনে’, কংগ্রেস নেত্রীর মন্তব্যে ‘ইন্ডিয়া’ নিয়ে আপ-প্রশ্ন

দিল্লির কংগ্রেস নেত্রী তথা প্রাক্তন বিধায়ক অলকা লাম্বা বৈঠকের পরে জানান, রাহুল-খড়গের উপস্থিতিতে প্রদেশ কংগ্রেস নেতাদের বৈঠকে গৃহীত হয়েছে।

An image of Alka Lamba

দিল্লির কংগ্রেস নেত্রী তথা প্রাক্তন বিধায়ক অলকা লাম্বা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ২৩:২৯
Share: Save:

মুম্বইয়ে ‘ইন্ডিয়া’র বৈঠকের আগে আবার সঙ্ঘাতে কংগ্রেস এবং আম আদমি পার্টি (আপ)। এ বার বিতর্কের কেন্দ্রে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রশ্নে। বুধবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে এবং রাহুল গান্ধীর উপস্থিতিতে দিল্লি প্রদেশ কংগ্রেস কমিটির নেতাদের বৈঠকে একটি প্রস্তাব নিয়ে আলোচনা হয়। সূত্রের খবর ওই প্রস্তাবে বলা হয়, ২০২৪ সালের লোকসভা ভোটে একক শক্তিতে দিল্লির সাতটি লোকসভা আসনে দল প্রতিদ্বন্দ্বিতা করবে।

দিল্লির কংগ্রেস নেত্রী তথা প্রাক্তন বিধায়ক অলকা লাম্বা বৈঠকের পরে জানান, রাহুল-খড়গের উপস্থিতিতে প্রদেশ কংগ্রেস নেতাদের বৈঠকে গৃহীত হয়েছে। তিনি বলেন, ‘‘তিন ঘণ্টার বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে আমরা দিল্লির সাতটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নেব। লোকসভা নির্বাচনের আর সাত মাস বাকি। দলের নেতা-কর্মীদের সাতটি আসনেই ভোটে লড়ার প্রস্তুতি নিতে বলা হয়েছে।’’

অলকার ওই বক্তব্যের পরেই কড়া প্রতিক্রিয়া জানান আপ মুখপাত্র প্রিয়ঙ্কা কক্কর। তিনি বলেন, ‘‘অলকার কথা অনুযায়ী যদি কংগ্রেস দিল্লির সব আসনে লড়ার সিদ্ধান্ত নিয়ে থাকে, তবে বলতেই হবে যে ‘ইন্ডিয়া’র আর কোনও প্রাসঙ্গিকতা রইল না। সে ক্ষেত্রে আমরা জোটের পরবর্তী বৈঠকে যোগ দেব কি না, তা বিবেচনা করে দেখতে হবে।’’ এর পরেই সুর নরম করে কংগ্রেস। দিল্লির দায়িত্বপ্রাপ্ত এআইসিসির নেতা দীপক বাবারিয়া বলেন, ‘‘অলকা লাম্বা দিল্লি প্রদেশ কংগ্রেস মুখপাত্র নন। লোকসভা ভোটে কংগ্রেস ক’টি আসনে লড়বে সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কংগ্রেস হাইকমান্ড।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alka Lamba Congress Rahul Gandhi AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE