Advertisement
০১ মে ২০২৪
STF

কাচের শিশি দিয়ে ‘টাইম বোমা’ তৈরির বরাত দিয়েছিলেন! সেই মহিলাকে গ্রেফতার করল এসটিএফ

এসটিএফ আধিকারিক জানিয়েছিলেন, বোমা তৈরির পর গত শুক্রবার তা অভিযুক্ত মহিলাকে দিতে যাচ্ছিলেন জাভেদ নামে এক যুবক। পথে গ্রেফতার হন তিনি।

representational image of arrest

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪২
Share: Save:

কাচের শিশি দিয়ে এক যুবককে ‘টাইম বোমা’ তৈরি করতে বলেছিলেন বলে অভিযোগ। আগাম ১০ হাজার টাকাও দিয়েছিলেন। সেই অভিযোগে গ্রেফতার হলেন ইমরানা নামে উত্তরপ্রদেশের এক মহিলা। উত্তরপ্রদেশের বিশেষ টাস্ক ফোর্স (এসটিএফ) গ্রেফতার করেছে তাঁকে।

image of imrana

এসটিএফের হাতে ধৃত ইমরানা। ছবি: সংগৃহীত।

এসটিএফ আধিকারিক জানিয়েছিলেন, বোমা তৈরির পর গত শুক্রবার তা অভিযুক্ত মহিলাকে দিতে যাচ্ছিলেন জাভেদ নামে এক যুবক। পথে গ্রেফতার হন তিনি। তাঁকে জিজ্ঞাসাবাদ করে এবং গোয়েন্দাদের তরফে কিছু খবর পেয়ে শনিবার মুজফ‌্ফরনগর থেকে গ্রেফতার করা হয় ইমরানাকে। বিবৃতি দিয়ে এ কথা জানিয়েছে এসটিএফ। বিবৃতিতে বলা হয়েছে, ‘‘দীর্ঘ দিন ধরে জাভেদকে চিনতেন ইমরানা। তাঁকে বোমা তৈরি করতে বলেছিলেন। সেই বোমা দিতে যাওয়ার পথে গ্রেফতার হন জাভেদ।’’

জেরায় ইমরানা এসটিএফ আধিকারিকদের কাছে দাবি করেছেন, ২০১৩ সালের সাম্প্রদায়িক হিংসার সময় তাঁর বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছিল। মহিলার আশঙ্কা, আবার সে রকম কিছু হতে পারে। ইমরানা এ-ও স্বীকার করেছেন, এর আগেও বেশ কয়েক বার বোমা তৈরি করিয়ে বাড়িতে রেখেছিলেন তিনি। পরে তা বিলি করে দেন।

এসটিএফের এডিজি অমিতাভ যশ জানিয়েছেন, শুক্রবার জাভেদকে গ্রেফতারির সময় তাঁর থেকে চারটি ‘টাইম বোমা’ মিলেছে। জেরায় তিনি জানিয়েছেন, এ গুলি আইইডি। বোতলে ভরা ছিল বারুদ, লোহার ছর্‌রা, তুলো-সহ আরও কিছু জিনিস। চিকিৎসকের কাছ থেকে গ্লুকোজের বোতল কিনতেন তিনি। আর সাইকেল মেরামতির দোকান থেকে কিনতেন লোহার ছর‌্‌রা। তদন্তে এসটিএফ এ-ও জেনেছে, জাভেদকে আগাম ১০ হাজার টাকা দিয়েছিলেন ইমরানা। পরে বোমা হাতে পাওয়ার পর আরও ৪০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। জাভেদ জেরায় আরও জানিয়েছেন, তাঁর কাকা বাজি তৈরি করেন। তাঁর কাছ থেকেই বোমা তৈরি শিখেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

STF UP Time Bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE