Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

৭৫০টি অতিরিক্ত আইসিইউ শয্যা দিল্লিকে, জানাল কেন্দ্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৫ নভেম্বর ২০২০ ২৩:০৬
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

দিল্লিতে করোনা ঠেকাতে বেশ কয়েকটি পদক্ষেপ করল কেন্দ্র। রবিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে এ নিয়ে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হাসপাতালে আইসিইউ-র শয্যা বাড়ানো, অক্সিজেন সিলিন্ডারের জোগান বাড়ানো এবং শহরে আরও কোভিড পরীক্ষা বাড়ানোর মতো বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে।

বৈঠক শেষে অরবিন্দ কেজরীবাল জানান, কোভিড রোগীদের জন্য অতিরিক্ত ৭৫০টি আইসিইউ শয্যার ব্যবস্থা করবে কেন্দ্র। শহরে করোনা পরীক্ষা বাড়ানোর পাশাপাশি হোম আইসোলেশনে থাকা ব্যক্তিদের উপরও নজরদারি চালানো হবে বলেও সিদ্ধান্ত হয়েছে বৈঠকে।

গত ২০ অক্টোবর থেকে রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। কিন্তু সেই অনুপাতে আইসিইউ শয্যা না থাকায় প্রবল সমস্যার মুখে পড়তে হচ্ছে রোগী এবং হাসপাতালগুলিকে। কেজরীবাল এ দিন সাংবাদিকদের এ প্রসঙ্গে বলেন, “কেন্দ্র আমাদের আশ্বাস দিয়েছে ডিআরডিও সেন্টারে ৭৫০টি অতিরিক্ত আইসিইউ শয্যার ব্যবস্থা করবে। তা ছাড়া প্রতিদিন যা কোভিড পরীক্ষা হয়, সেই সংখ্যা বাড়িয়ে এক লক্ষের উপর নিয়ে যাওয়া হবে।” দিল্লিতে প্রতি দিন ৬০ হাজার কোভিড পরীক্ষা হয় বলেও জানিয়েছেন কেজরীবাল।

Advertisement

দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৮২ হাজার। মৃত্যু হয়েছে সাড়ে ৭ হাজারের বেশি মানুষের।

আরও পড়ুন: রাজ্যে দৈনিক নতুন সংক্রমণ ৩৮২৩ থেকে এক লাফে নেমে ৩০৫৩

আরও পড়ুন

Advertisement