Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus

Covid-19: করোনা রোগীর সংখ্যা সাড়ে পাঁচ মাসে সর্বোচ্চ! দৈনিক সংক্রমণ এখনও ২০ হাজারের উপরেই

২৪ ঘণ্টায় দেশে ৩৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গ, কেরল, মহারাষ্ট্র এবং হিমাচল প্রদেশেই মারা গিয়েছেন ২৩ জন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ০৯:৪৭
Share: Save:

দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও দেশে মোট করোনা রোগীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় ২১০০ বাড়ল। শনিবার থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২০ হাজার ২৭৯ জন করোনা আক্রান্ত হয়েছেন ভারতে। যা গত দু’দিনের তুলনায় কিছুটা কম। কিন্তু এক দিনে দেশের মোট করোনা রোগীর সংখ্যা বেড়েছে। ভারতে এখন এক লক্ষ ৫২ হাজার ২০০ জন করোনা রোগী রয়েছেন।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি দেশে করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৫৩ হাজার ছুঁয়েছিল। সাড়ে পাঁচ মাসের কিছু বেশি সময় পর আবার একই জায়গায় দেশের করোনা পরিস্থিতি। গত কয়েক সপ্তাহ ধরেই দেশে দৈনিক সংক্রমণ ২০ হাজারের গণ্ডিতে ঘোরাফেরা করছে। অন্য দিকে, করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হার কমছে ক্রমশ। অনেক ক্ষেত্রেই এই দফায় করোনা মারাত্মক আকার না নিলেও তার ভোগান্তি দীর্ঘায়িত হচ্ছে বহু রোগীর ক্ষেত্রে। তবে একই সঙ্গে করোনায় মৃত্যুর সংখ্যাও ধীরে ধীরে বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩৬ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে সাত জন পশ্চিমবঙ্গে, সাত জন কেরলে, পাঁচ জন মহারাষ্ট্রে এবং চার জন হিমাচল প্রদেশে মারা গিয়েছেন। জম্মু ও কাশ্মীর এবং বিহারে দু’জনের মৃত্যু হয়েছে। দিল্লি, ওড়িশা, ছত্তীসগঢ়, পুদুচেরি, নাগাল্যান্ড, মেঘালয়, ত্রিপুরা, অসম, গুজরাটে এক জন করে মারা গিয়েছেন গত ২৪ ঘণ্টায়।

দৈনিক সংক্রমণ দেশের মধ্যে সর্বাগ্রে রয়েছে মহারাষ্ট্র (২৩৩৪)। তার পর যথাক্রমে কেরল (২২৫২), তামিলনাড়ু (২০১৪), পশ্চিমবঙ্গ (১৮৪৪), কর্নাটক (১৪৫৬), ওড়িশা (১১৩০) এবং গুজরাটের (৯৩৭) নাম রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID-19 Corona Virus India Omicron
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE