Advertisement
১১ মে ২০২৪
Coronavirus in India

দিল্লির রামলীলা ময়দান রাতারাতি ৫০০ শয্যার হাসপাতাল

শুক্রবার রামলীলা ময়দানে ওই হাসপাতাল পরিদর্শন করেন কেজরী। এর পর টুইট করে তিনি হাসপাতাল গড়ার কারিগরদের ধন্যবাদ জানান।

শুক্রবার রামলীলা ময়দানের কোভিড হাসপাতাল পরিদর্শনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

শুক্রবার রামলীলা ময়দানের কোভিড হাসপাতাল পরিদর্শনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ছবি: অরবিন্দ কেজরীবালের টুইটার অ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মে ২০২১ ২৩:৫৪
Share: Save:

কোভিড রোগীদের চিকিৎসায় দিল্লির রামলীলা ময়দানকে ৫০০ শয্যার হাসপাতালে রূপান্তরিত করা হল। মাত্র ১৫ দিনেই আইসিইউ-যুক্ত ওই হাসপাতাল গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। শুক্রবার এই ‘নজির’ গড়ার কাজে যুক্তদের ধন্যবাদ দিয়ে কেজরী জানিয়েছেন, আগামী শনিবার থেকে হাসপাতালের আড়াইশো শয্যা চালু করা হবে। তার ২ দিন পর থেকে বাকি আড়াইশো শয্যায় রোগী ভর্তি করানো হবে।

শুক্রবার রামলীলা ময়দানে ওই হাসপাতাল পরিদর্শন করেন কেজরী। এর পর টুইট করে তিনি হাসপাতাল গড়ার কারিগরদের ধন্যবাদ জানান। নিজের টুইটে কেজরী লিখেছেন, ‘মাত্র ১৫ দিনের মধ্যে যুদ্ধকালীন তৎপরতায় রামলীলা ময়দানে আইসিইউ-যুক্ত ৫০০ শয্যার হাসপাতাল গড়ে তোলা হয়েছে। এ কাজে জড়িত যুক্ত চিকিৎসক, ইঞ্জিনিয়ার এবং কর্মীদের আমি সেলাম জানাই। আগামিকাল (শনিবার) থেকেই হাসপাতালে আড়াইশো বেড চালু করা হবে। তার ২ দিন পর থেকে খোলা হবে বাকি বেডগুলি’।

করোনার সংক্রমণ ঠেকাতে দিল্লিতে লকডাউন জারি করেছে আম আদমি পার্টি (আপ) সরকার। গত কয়েক দিন ধরেই দেখা গিয়েছে, রাজধানীর দৈনিক সংক্রমণ নিম্নমুখী হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা সাড়ে ৮ হাজারে নেমেছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, ১০ এপ্রিলের পর এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নীচে নামল। সংক্রমণের দৈনিক হারও কমে ১২ শতাংশের নীচে নেমে গিয়েছে। এ নিয়ে একটি ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে কেজরীর দাবি, গত ১০ দিনে দিল্লির ৩ হাজার রোগী সুস্থ হয়ে উঠেছেন। যা দেখে মনে হচ্ছে যে করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা কাটিয়ে উঠছে দিল্লি। যদিও একই সঙ্গে কেজরী জানিয়েছেন, রাজধানীতে আক্রান্তদের মধ্যে এখনও অনেকের শারীরিক অবস্থা গুরুতর।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE