Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in India

মাত্র ৫ মিনিট ছিল না অক্সিজেন, তিরুপতির হাসপাতালে প্রাণ গেল ১১ কোভিড রোগীর

জানা গিয়েছে, অক্সিজেনের সরবরাহে সমস্যা হয়েছিল। তাই আইসিইউ-তে থাকা রোগীরা বেশ কিছুক্ষণ প্রয়োজনীয় অক্সিজেন পাননি।

সংবাদ সংস্থা
তিরুপতি শেষ আপডেট: ১১ মে ২০২১ ০৮:৩৪
Share: Save:

অক্সিজেনের অভাবে সোমবার ১১ জন কোভিড রোগীর মৃত্যু হল তিরুপতির শ্রীভেঙ্কটেশ্বর রামনারায়ণ রুইয়া সরকারি হাসপাতালে। জানা গিয়েছে, অক্সিজেনের সরবরাহে সমস্যা হয়েছিল। তাই আইসিইউ-তে থাকা রোগীরা বেশ কিছুক্ষণ প্রয়োজনীয় অক্সিজেন পাননি। তার জেরেই এই মৃত্যু।

এই ঘটনার জেরে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন রেড্ডি উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন। চিত্তুরের জেলাশাসক এম হরিনারায়ণ জানিয়েছেন, কর্তব্যরত চিকিৎসকদের তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। তিনি বলেছেন, ‘‘অক্সিজেনের চাপ কমে গিয়েছিল কিছুক্ষণের জন্য। পাঁচ মিনিটের মধ্যেই ফের অক্সিজেন চালুর ব্যবস্থা করা হয়। এর জন্য বড় দুর্ঘটনার থেকে রক্ষা পেয়েছি। কিন্তু দুর্ভাগ্যজনক, ওই সময়ের মধ্যেই ১১ জন রোগী প্রাণ হারিয়েছেন।’’

জানা গিয়েছে, অক্সিজেনের সমস্যা শুরু হতেই ৩০ জন চিকিৎসকের একটি দল আইসিইউ-তে রোগীদের পরিচর্যার জন্য ছুটে গিয়েছিলেন। জেলাশাসক জানিয়েছেন, অক্সিজেনের অভাব না থাকলেও অক্সিজেন সরবরাহ মিনিট পাঁচেকের জন্য বন্ধ থাকাতেই এই বিপত্তি ঘটেছে। ঘটনার পর হাসপাতালে চড়াও হওয়ার অভিযোগ উঠেছে রোগীর আত্মীয়ের বিরুদ্ধে।

প্রসঙ্গত, অন্ধ্রপ্রদেশে গত এক সপ্তাহ ধরেই দৈনিক আক্রান্তের সংখ্যা ২১-২২ হাজারের ঘরে ঘোরাফেরা করছে। রোজ ১০০-র কাছাকাছি প্রাণহানির পাশাপাশি সে রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৯০ হাজার ছাড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE