×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ এপ্রিল ২০২১ ই-পেপার

আমদাবাদে মাস্ক বাধ্যতামূলক, নিয়ম ভাঙলে জরিমানা ৫০০০ টাকা

সংবাদ সংস্থা
আমদাবাদ ১২ এপ্রিল ২০২০ ১৫:০৩
লকডাউনের সময় আমদাবাদের রাস্তায় কড়াকড়ি। ছবি: এএফপি

লকডাউনের সময় আমদাবাদের রাস্তায় কড়াকড়ি। ছবি: এএফপি

রাস্তায় বার হলে মাস্ক পরতেই হবে। নিয়ম ভাঙলে দিতে হবে মোটা অঙ্কের জরিমানা। করোনা মোকাবিলায় এ বার এই নিয়মই জারি হল আমদাবাদ পুর এলাকায়। রবিবার আমদাবাদ পুরসভার তরফ জানানো হয়েছে, সোমবার অর্থাৎ আগামিকাল থেকেই চালু হতে চলেছে এই নয়া নিয়ম।

এ দিন একটি সাংবাদিক বৈঠক করেন আমদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার বিজয় নেহরা। তিনি বলেন, সোমবার থেকে শহরের সর্বত্রই মাস্ক পরে বেরনো বাধ্যতামূলক করা হয়েছে। কেউ ওই নিয়ম ভাঙলে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানাও করা হবে বলে জানিয়েছেন তিনি।

গুজরাতে করোনা পরিস্থিতি কিছুটা উদ্বেগজনক। ইতিমধ্যেই ৪৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন ওই রাজ্যে। মৃত্যুও হয়েছে ২২ জনের। এর পাশাপাশি অবশ্য ৪৪ জন সুস্থও হয়ে উঠেছেন। এর আগে দিল্লি, মুম্বইয়ের মতো শহর ছাড়াও দেশের একাধিক রাজ্যেও মাস্ক পরা বাধ্যতামূলক বলে জানিয়েছে প্রশাসন। এ বার সেই পথে হাঁটল আমদাবাদ পুরসভাও।

Advertisement

আরও পড়ুন: সেপ্টেম্বরেই চলে আসছে করোনাভাইরাসের টিকা! নিশ্চিত অক্সফোর্ডের বিজ্ঞানী

এর আগে মাস্ক পরা নিয়ে নির্দেশিকা বদল করেছিল কেন্দ্রীয় সরকারও। প্রথমে জানানো হয়েছিল যাঁদের সর্দি, কাশি ও জ্বর হয়েছে তাঁদেরই মাস্ক পরা প্রয়োজন আছে। কিন্তু পরে সেই নির্দেশিকা বদল করা হয়। নতুন করে বলা হয়, বাইরে বেরোলে ঘরে তৈরি বা পুনর্ব্যবহারযোগ্য মাস্ক পরা যাবে।

আরও পড়ুন: লকডাউন ভাঙায় বাধা, তলোয়ারের কোপে পুলিশের হাত ছিন্ন পঞ্জাবে

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

Advertisement