Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in India

করোনা তাড়াতে বিধি লঙ্ঘন করেই হাজার হাজার মানুষের ধর্মীয় মিছিল আমদাবাদে

পুলিশ সূত্রে খবর, করোনাকে নির্মূল করতে যাবতীয় বিধিনিষেধ লঙ্ঘন করে ৩ মে ওই ধর্মীয় জমায়েত হয়েছিল। এখনও পর্যন্ত ২৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে গুজরাতের আমদাবাদে এ ভাবেই জড়ো হয়েছিলেন হাজার হাজার ভক্ত।

করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে গুজরাতের আমদাবাদে এ ভাবেই জড়ো হয়েছিলেন হাজার হাজার ভক্ত। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৫ মে ২০২১ ১৯:৫৭
Share: Save:

রাস্তা জুড়ে কাতারে কাতারে মহিলার ভিড়। সকলেরই মাথায় জলের ঘড়া। করোনাবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে গুজরাতের আমদাবাদ শহরে এ ভাবেই জড়ো হয়েছিলেন হাজার হাজার ভক্ত। তাঁদের বিশ্বাস, বালিয়াদেব মন্দিরে গিয়ে জল চড়ালেই নাকি তাড়ানো যাবে করোনাভাইরাসকে। সোমবার এই জমায়েতের ভিডিয়ো নেটমাধ্যমে ছড়ানোর পরই তৎপর হয়েছে পুলিশ-প্রশাসন। এখনও পর্যন্ত ২৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, করোনাকে নির্মূল করতে যাবতীয় বিধিনিষেধ লঙ্ঘন করে গত ৩ মে ওই ধর্মীয় জমায়েত হয়েছিল। সানন্দ তহসিল এলাকায় নবপুরা গ্রামের ভক্তদের মধ্যে ছিলেন গ্রাম পঞ্চায়েতের প্রধান গফাভাই ঠাকুরও। তাঁকেও গ্রেফতার করেছে পুলিশ।

সানন্দ ডিভিশনের ডেপুটি সুপার কে টি কামারিয়া বলেন, ‘‘জলের ঘড়া নিয়ে অসংখ্য মহিলারা ভিড় করেছিলেন। ঘটনাস্থলে গিয়ে প্রধান-সহ ২৩ জন গ্রামবাসীকে গ্রেফতার করা হয়েছে।’’

করোনার সংক্রমণ রুখতে মঙ্গলবার থেকে আমদাবাদ, সুরাত-সহ গুজরাতের বহু শহরে রাত্রিকালীন কার্ফু জারি করা হয়েছে। এ ছাড়া, ওই রাজ্যের মোট ৩৬টি শহরে কার্যত লকডাউন চলছে। একমাত্র জরুরি পরিষেবা ছাড়া বিধিনিষেধের আওতায় রয়েছে দোকানপাট, সিনেমা হল, শপিং মল-সহ একাধিক পরিষেবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE