Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

সংক্রমণে ফের নয়া নজির! ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৩০৪ জন, মৃত্যু বেড়ে ৬০৭৫

এই নিয়ে দেশে মোট কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ১৬ হাজার ৯১৯। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৬০ জনের।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ জুন ২০২০ ১১:৫৭
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

Popup Close

প্রতিদিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৈরি হচ্ছে নতুন নতুন রেকর্ড। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম হল না। বৃহস্পতিবার সকালে দেওয়া কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে আক্রান্ত হলেন ন’হাজার ৩০৪ জন। এখনও পর্যন্ত এক দিনে এটাই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এই নিয়ে দেশে মোট কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল দু’লক্ষ ১৬ হাজার ৯১৯।

উদ্বেগ বাড়ছে মৃতের সংখ্যা বৃদ্ধিতেও। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৬০ জনের। এই নিয়ে সারা দেশে মোট মৃত্যু হয়েছে ছ’হাজার ৭৫ জনের। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে দু’হাজার ৫৮৭ জনের। মৃতের সংখ্যার নিরিখে এর পর রয়েছে গুজরাত (১,১২২), দিল্লি (৬০৬), মধ্যপ্রদেশ (৩৭১), পশ্চিমবঙ্গ (৩৪৫), রাজস্থান (২০৯), তামিলনাড়ুর (২০৮) মতো রাজ্য।

আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র বরাবরই শীর্ষে। সে রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭৪,৮৬০ জন। এর পর ক্রমান্বয়ে রয়েছে দিল্লি (২৩,৬৪৫), তামিলনাড়ু (২৫,৮৭২), গুজরাত (১৮,১০০), রাজস্থান (৯,৬৫২), উত্তরপ্রদেশ (৮,৭২৯), মধ্যপ্রদেশ (৮,৫৮৮), পশ্চিমবঙ্গ (৬,৫০৮), বিহার (৪,৩৯০), অন্ধ্রপ্রদেশ (৪,০৮০), কর্নাটক (৪,০৬৩), হরিয়ানা (২,৯৫৪), জম্মু-কাশ্মীর (২,৮৫৭), অসমের (১,৬৭২) মতো রাজ্য।

Advertisement

আরও পড়ুন: করোনায় মৃত্যুহার কমানোই এখন নিশানা করছে রাজ্য সরকার

পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ৬৫০৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪৫ জনের। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের হিসেবে ২৭৩ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত কিন্তু অন্য কারণে অর্থাৎ কো-মর্বিডিটিতে মৃত্যু হয়েছে ৭২ জনের।

আরও পড়ুন: দু’সপ্তাহেই করোনা-আক্রান্ত ১ লক্ষ, উদ্বেগ লকডাউনের নিয়ম শিথিলে

তবে দেশে করোনা আক্রান্ত রোগীদের সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যান কিছুটা আশাপ্রদ। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৪ হাজার ১০৭ জন। যা মোট আক্রান্তের প্রায় ৪৮ শতাংশ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement