Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sputnik V

৭ হাজারের ঘরে সংক্রমণ, স্পুটনিক-ভি বাংলাতেও

এ দিন রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭১,২০৬ জনের। আক্রান্তের সংখ্যা ৫০০ থেকে হাজারের ঘরে রয়েছে পাঁচটি জেলায়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ০৭:১১
Share: Save:

আরও এক ধাপ নামল দৈনিক করোনা সংক্রমণের হার। বুধ ও বৃহস্পতিবার দৈনিক আক্রান্তের সংখ্যা আট হাজারের ঘরে থাকলেও শুক্রবার রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯১৩ জন। চিকিৎসক মহলের একাংশ বলছেন, ‘‘হার নিম্নমুখী থাকতে পারে শুধু আমজনতার সংযত আচরণে। করোনা বিধি যথাযথ ভাবে মেনে চললে করোনার সংক্রমণ অনেকটাই প্রতিহত করা সম্ভব।’’ টিকা নিয়ে টানাপড়েনের মধ্যে সুখবর, স্পুটনিক-ভি মিলবে কলকাতাতেও।

এ দিন রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭১,২০৬ জনের। আক্রান্তের সংখ্যা ৫০০ থেকে হাজারের ঘরে রয়েছে পাঁচটি জেলায়। উত্তর ২৪ পরগনায় ১৬৮৬, কলকাতায় ৮৯৯, হাওড়ায় ৬৩২, দক্ষিণ ২৪ পরগনায় ৫২৪, জলপাইগুড়িতে ৫১০ জন এ দিন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ রুখতে কড়া নিয়ন্ত্রণ বিধি বলবৎ আছে। প্রতিষেধক প্রদানে সরকারি ও বেসরকারি উভয় ক্ষেত্রেই জোরদার পদক্ষেপ করা হচ্ছে। কোভিশিল্ড, কোভ্যাক্সিনের পরে এ বার কলকাতায় আসছে স্পুটনিক-ভি প্রতিষেধকও।

স্বাস্থ্য সূত্রের খবর, ইএম বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে স্পুটনিক-ভি প্রতিষেধক দেওয়া হবে। একটি ডোজ়ের দাম ধার্য হয়েছে ১২৫০ টাকা। রাজ্যে টিকা ট্রায়ালের ফেসিলিটেটর স্নেহেন্দু কোনার বলেন, ‘‘রাজ্যে স্পুটনিক-ভি প্রতিষেধক গবেষণার সংযোগকারী ছিল আমাদের সংস্থা। পিয়ারলেস হাসপাতালে তৃতীয় ট্রায়াল হয়েছিল। এ বার সেই প্রতিষেধক পেতে চলেছেন এ রাজ্যের মানুষ। ক্লিনিক্যাল ট্রায়ালে এ রাজ্যের যত স্বেচ্ছাসেবকের উপরে ওই প্রতিষেধক প্রয়োগ করা হয়েছে, তাঁদের সকলেই সুস্থ রয়েছেন। কেউ করোনায় আক্রান্ত হয়েছেন বলেও খবর নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in India Sputnik V
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE