Advertisement
২০ এপ্রিল ২০২৪
twitter

কোভিড সঙ্কট থেকে ভারতকে বার করে আনতে ১১০ কোটি অনুদান টুইটারের

সরকারি তহবিলে নয়, তিনটি স্বেচ্ছাসেবী সংস্থার মধ্যে ওই অনুদান ভাগ করে দেওয়া হয়েছে।

ভারতের পাশে টুইটার।

ভারতের পাশে টুইটার। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১১ মে ২০২১ ১০:১২
Share: Save:

কোভিড সঙ্কট থেকে ভারতকে বার করে আনতে এ বার ১ কোটি ৫০ লক্ষ ডলার দান করল মাইক্রোব্লগিং সাইট টুইটার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১১০ কোটি টাকা। তবে কেন্দ্রীয় সরকারের তহবিলে নয়, বরং স্বেচ্ছাসেবী সংস্থা কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনাল ইউএসএ-কে ওই টাকা ভাগ করে দেওয়া হয়েছে।

সোমবার টুইটারের সিইও জ্যাক প্যাট্রিক ডোরসে নিজেই অনুদানের বিষয়টি সামনে আনেন। তিনি লেখেন, ‘ভারতে কোভিড সঙ্কট সামাল দিতে কেয়ার, এইড ইন্ডিয়া এবং সেবা ইউএসএ-র মধ্যে ১ কোটি ৫০ লক্ষ ডলার ভাগ করে দেওয়া হয়েছে’। টুইটারের তরফে যে হিসেব দেওয়া হয়েছে, তাতে ১ কোটি ডলার দেওয়া হয়েছে কেয়ার-কে। এইড ইন্ডিয়া এবং সেবা ইন্টারন্যাশনালকে দেওয়া হয়েছে ২৫ লক্ষ ডলার করে।

কোভিড কেয়ার সেন্টার গড়ে তুলতে, অক্সিজেনের জোগান বাড়াতে এবং স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিইকিট-সহ প্রয়োজনীয় সরঞ্জামের জোগান বাড়াতে ওই টাকা ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে। এ ছাড়াও গ্রামাঞ্চলে টিকাকরণ ঘিরে সচেতনতা তৈরি করতেও ওই টাকা ব্যবহার করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE