Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

করোনা-আক্রান্ত মালয়েশিয়া থেকে ফেরার পর মৃত্যু কেরলবাসীর

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০১ মার্চ ২০২০ ১২:৪২
করোনাভাইরাসে আক্রান্তের চিকিৎসা চলছে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। - ফাইল ছবি।

করোনাভাইরাসে আক্রান্তের চিকিৎসা চলছে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। - ফাইল ছবি।

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা যেখানে প্রতি দিনই বাড়ছে, সেই মালয়েশিয়া থেকে সদ্য ফিরে আসা কেরলের এক বাসিন্দার মৃত্যু হয়েছে রবিবার। তিনি করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হয়েছিল। তবে চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর রক্তপরীক্ষায় ওই ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মেলেনি।

জ্বর, শ্বাসকষ্ট ও নানা ধরনের উপসর্গ নিয়ে তিনি দিনকয়েক আগে মালয়েশিয়া থেকে ফিরে আসেন কেরলে। কোচি বিমানবন্দর থেকেই তাঁকে নিয়ে যাওয়া হয় এর্নাকুলামের একটি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। তাঁর রক্ত পরীক্ষা করা হয়। হাসপাতালের চিকিৎসকেরা রবিবার জানিয়েছেন, ওই ব্যক্তির রক্তের নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রমাণ মেলেনি।

মালয়েশিয়ায় ইতিমধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ জন। ‘হু’ জানাচ্ছে, বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় ৮৬ হাজার। মৃত্যু হয়েছে প্রায় হাজারতিনেক মানুষের। আমেরিকায় মৃত্যু হয়েছে এক জনের। তার পর ইরান থেকে কাউকে আমেরিকায় ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। কোনও মার্কিন নাগরিককে আমেরিকা থেকে এখন ইতালি ও দক্ষিণ কোরিয়ায় যেতে নিষেধ করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন- ভাইরাস পরীক্ষায় পাশ করলেন উহান-ফেরতেরা

আরও পড়ুন- কিমের নির্দেশে করোনা রোগীকে গুলি: টুইট​

এর্নাকুলাম হাসপাতালের চিকিৎসকেরা এ দিন জানিয়েছেন, নিউমোনিয়া, শ্বাসকষ্ট-সহ নানা ধরনের উপসর্গ নিয়ে ওই ব্যক্তি ভর্তি হয়েছিলেন আইসোলেশন ওয়ার্ডে। তিনি ডায়াবিটিসের রোগীও ছিলেন।

ভারতে এর আগে যাঁরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন, তাঁদের মধ্যে তিন জনকে সুস্থ করে তোলা সম্ভব হয়েছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানানো হয়েছে।



Tags:
Coronavirus Kerala Malaysiaকরোনাভাইরাস

আরও পড়ুন

Advertisement