Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Coronavirus in India

আড়াই হাজারের বেশিই রয়েছে দেশের দৈনিক মৃত্যু, সক্রিয় রোগী নামল ৯ লক্ষের নীচে

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৬ লক্ষ ছাড়িয়ে গেল।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুন ২০২১ ০৯:৩৫
Share: Save:

নিয়ন্ত্রণেই রয়েছে দেশের কোভিড সংক্রমণ। মঙ্গলবারের তুলনায় একটু বাড়লেও ৬০ হাজারের কাছেই রয়েছে তা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৬ লক্ষ ছাড়িয়ে গেল। তবে দৈনিক মৃত্যু মঙ্গলবাররে তুলনায় কমলেও তা আড়াই হাজারের বেশিই রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৫৪২ জনের। এ নিয়ে দেশে মোট প্রাণ হারিয়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার ৫৭৩ জন।

দেশের এই আড়াই হাজার মৃত্যুর সিংহভাগই মহারাষ্ট্রের। গত ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৫৮ জনের। তামিলনাড়ুতে হয়েছে ২৬৭ জনের মৃত্যু। কর্নাটকে ১১৫ এবং কেরলে ১৬৬ জনের। দেশের বাকি রাজ্যে মৃত্যু ১০০-র নীচেই রয়েছে। অন্ধ্রপ্রদেশ ৫৩, উত্তরপ্রদেশ ৫৬ এবং পশ্চিমবঙ্গে ৭৫ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। বাকি রাজ্যগুলিতে মৃত্যু ৫০-এর নীচে। কেরল এবং তামিলনাড়ুতে দৈনিক সংক্রমণ ১০ হাজারের উপরে রয়েছে। অন্ধ্রপ্রদেশ এবং মহারাষ্ট্রে তা ৫ হাজারের বেশি। পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং অসমে তা ৩ হাজারের ঘরে।

এর সঙ্গে দৈনিক সংক্রমণের থেকে রোজ সুস্থ বেশি হওয়ায় সক্রিয় রোগীর সংখ্যা কমছে। দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ৮ লক্ষ ৬৫ হাজার ৪৩২ জন। মঙ্গলবাররে মতো বুধবারও দৈনিক সংক্রমণের হার ৪ শতাংশের নীচেই রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE