Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

Coronavirus in India: দেশের মোট দৈনিক সংক্রমণের ৬২ শতাংশেরও বেশি দুই রাজ্য থেকে, মৃত্যুও থাকল পাঁচশোর উপরেই

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ২৫ জুলাই, রবিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৩ লক্ষ ৭১ হাজার ৯০১।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১০:১৫
Share: Save:

দেশে সামান্য বাড়ল দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৭৪২ জন। দৈনিক সংক্রমণ বৃদ্ধি পেলেও দৈনিক মৃত্যুর সংখ্যা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৫৩৫ জনের। বেশিরভাগ রাজ্যে সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরল ও মহারাষ্ট্র। কেরলে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৫৩১। অন্য দিকে মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ২৬৯ জন। অর্থাৎ এই দুই রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮০০, যা দেশের দৈনিক সংক্রমণের ৬২.৪০ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ২৫ জুলাই, রবিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ১৩ লক্ষ ৭১ হাজার ৯০১। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ২০ হাজার ৫৫১ জনের। দেশে মোট কোভিড সংক্রমণের হার কমে হয়েছে ৬.৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হারও কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ২.৩১ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৯ হাজার ৯৭২ জন। এখনও পর্যন্ত মোট ৩ কোটি ৫ লক্ষ ৪৩ হাজার ১৩৮ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা কমেছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮ হাজার ২১২।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৭ লক্ষ ১৮ হাজার ৭৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ কোটি ৬২ লক্ষ ৮৯ হাজার ৫৬৭ জনের। অন্য দিকে এক দিনে দেশে ৫১ লক্ষ ১৮ হাজার ২১০ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত ৪৩ কোটি ৩১ লক্ষ ৫০ হাজার ৮৬৪ জন টিকা পেয়েছেন দেশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India COVID-19 Central Health Ministry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE