Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Varavara Rao

ছানি অপারেশনের জন্য হায়দরাবাদে যাওয়ার অনুমতি পেলেন না ভারভারা রাও! আবেদন খারিজ আদালতে

সম্প্রতি তিন মাসের জন্য হায়দরাবাদ যেতে চেয়ে এনআইএ-এর বিশেষ আদালতে আবেদন করেছিলেন ভারাভারা। শুক্রবার সেই আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

সম্প্রতি ভীমা-কোরেগাঁও মামলায় জামিন পান ভারাভারা রাও।

সম্প্রতি ভীমা-কোরেগাঁও মামলায় জামিন পান ভারাভারা রাও। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৩:৫২
Share: Save:

ভীমা কোরেগাঁও মামলায় জামিন পেয়েছেন। তবে মুম্বই ছাড়তে পারবেন না তেলুগু কবি এবং সমাজকর্মী ভারভারা রাও। চোখের ছানি অপারেশনের হায়দরাবাদ যেতে চান। কিছু দিন তাঁকে হাসপাতালে থাকতে হবে। এই মর্মে আদালতের কাছে আবেদন করেছিলেন অশীতিপর কবি। শুক্রবার তাঁর সেই আবেদন খারিজ করে দিয়েছে এনআইএ-এর বিশেষ আদালত। বলা হয়, মুম্বইয়ে সরকারি হাসপাতালে অনেক কম খরচেই অপারেশন হয়ে যাবে।

চলতি বছরের অগস্টে ভীমা কোরেগাঁও মামলায় ভারভারার জামিন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট। শারীরিক কারণে তাঁর জামিন মঞ্জুরের সময় বিচারপতি ইউইউ ললিত জানান, তিনি আশা করছেন এই স্বাধীনতার অপব্যবহার করবেন না ৮২ বছর বয়সি ভারভারা।

সম্প্রতি তিন মাসের জন্য হায়দরাবাদ যেতে চেয়ে এনআইএয়ের বিশেষ আদালতে আবেদন করেছিলেন ভারভারা। জানিয়েছিলেন, মুম্বইয়ের বেসরকারি হাসপাতালগুলিতে এই চিকিৎসার খরচ ৬০ হাজার থেকে দু’লক্ষ টাকা। সেটাও আবার হাসপাতালে ভর্তি এবং ওষুধের খরচ বাদে। তাই তাঁকে হায়দরাবাদে যাওয়ার অনুমতি দেওয়া হোক। সেখানে নিখরচায় অপারেশন করাতে পারবেন। তেলঙ্গানা সরকারের দেওয়া এই সুবিধা তিনি পাবেন। আবেদনে তিনি এ-ও জানান, তাঁর বড় মেয়ে চোখের ডাক্তার। নাতনিও ডাক্তারির পেশায় রয়েছেন। সেখানে অপারেশনের পর কিছু দিন পরিবারের সঙ্গে থাকা যাবে।

এর পর ভারভারার আবেদনের বিরোধিতা করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বলে মুম্বইতে অল্প ব্যয়ে চিকিৎসা হতে পারে। এর জন্য হায়দরাবাদ যাওয়ার প্রয়োজন নেই। এর পর এনআইএ আদালত ভারভারার জামিনের আবেদন খারিজ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Varavara Rao NIA Elgar Parishad-Bhima Koregaon Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE