Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tala Bridge

টালা সেতুতে যান চলাচল শুরু হল শনিবার থেকে, আপাতত চলবে ছোট গাড়ি, বাসে সবুজ সঙ্কেত কবে?

আপাতত টালা সেতুতে ছোট যানবাহন চলাচল করবে। বাস কিংবা লরির মতো গাড়ি এখনই চালানোর অনুমতি দেওয়া হচ্ছে না। পূর্ত দফতর সূত্রে খবর, কিছু দিন পর বড় গাড়ি চলাচলে সবুজ সঙ্কেত দেবে প্রশাসন।

টালা সেতুতে যান চলাচল শুরু।

টালা সেতুতে যান চলাচল শুরু। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১৩:১৯
Share: Save:

টালা সেতুতে যান চলাচল শুরু হল শনিবার থেকে। সংস্কারের পর বৃহস্পতিবার বিকেলে এই সেতুর উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু উদ্বোধন হলেও শুক্রবার সেখানে যান চলাচল বন্ধ ছিল। অবশেষে শনিবার থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে টালা সেতু।

জানা গিয়েছে, আপাতত টালা সেতুতে ছোট যানবাহন চলাচল করবে। বাস কিংবা লরির মতো গাড়ি এখনই টালা সেতুতে চালানোর অনুমতি দেওয়া হচ্ছে না। পূর্ত দফতর সূত্রে খবর, প্রথমে কিছু দিন ছোট গাড়ি চলবে এই সেতুতে। তার পর পরিস্থিতি বিবেচনা করে বড় গাড়ি চলাচলে সবুজ সঙ্কেত দেবে প্রশাসন।

টালা সেতু পুজোর আগে উদ্বোধন করার পিছনে প্রশাসনের মূল ভাবনা ছিল ভিড় সামলানো। উত্তর কলকাতার কিছু অংশ ও উত্তর শহরতলির সঙ্গে কলকাতার যোগাযোগের অন্যতম মূল সূত্র ছিল এই সেতু। তা বন্ধ থাকায় যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়েছিল। সূত্রের খবর, পুজোর আগেই এই সেতুতে যাত্রী ও পণ্যবাহী বড় গাড়ি চালানোর অনুমতি মিলবে। ২৯ সেপ্টেম্বর থেকে বাস চলতে পারে টালা সেতুতে, খবর সূত্র মারফত। রাজ্যের পরিবহণ দফতর, পূর্ত দফতর, কলকাতা পুরসভা, এবং কলকাতা পুলিশ একত্রে নবনির্মিত সেতুর পরিস্থিতি খতিয়ে দেখে এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, টালা সেতুর উদ্বোধনের দিন দশেক আগে বাস মালিকদের সংগঠন পরিবহণ দফতরের কাছে উদ্বোধনের পরে এই সেতুতে বাস চালানোর অনুমতির জন্য আবেদন জানিয়েছিল। কিন্তু তাদের আবেদন গ্রহণ করা হয়নি। আপাতত ছোট গাড়ি দিয়ে শুরু হল নবরূপে টালা সেতুর পথচলা।

২০২০ সালের ফেব্রুয়ারিতে টালা সেতু ভাঙার কাজ শুরু হয়। ওই বছরের এপ্রিলে শেষ হয় সেই কাজ। তার পর সেতু সংস্কার শুরু হয়। টালা সেতুর সংস্কারের জন্য মোট ৪৬৫.১১ কোটি টাকা খরচ হয়েছে। ৭৪৩.৪৩ মিটার লম্বা টালা সেতু প্রায় আড়াই বছর পর ফিরে পেল শহর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tala Bridge Vehicles Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE