Advertisement
১৮ মে ২০২৪
COVID-19

কেজরীবাল দেশের প্রতিনিধি নন, করোনা নিয়ে সিঙ্গাপুরের ক্ষোভে প্রতিক্রিয়া নয়াদিল্লির

ইতিমধ্যেই সিঙ্গাপুর প্রশাসন সে দেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে এই মন্তব্যের জবাব তলব করেছে। এই প্রসঙ্গে এ বার মুখ খুলল নয়াদিল্লি।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২১ ১৩:৪৯
Share: Save:

সিঙ্গাপুরের করোনা প্রজাতি নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের মন্তব্যে ক্ষুব্ধ তারা। ইতিমধ্যেই সিঙ্গাপুর প্রশাসন সে দেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়ে এই মন্তব্যের জবাব তলব করেছে। এই প্রসঙ্গে এ বার মুখ খুলল নয়াদিল্লি। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর টুইট করে জানালেন, কেজরীবাল ভারতের প্রতিনিধি নন। তাই তাঁর কথাকে রাষ্ট্রের বক্তব্য হিসেবে দেখা ঠিক নয়।

জয়শঙ্কর টুইটে লেখেন, ‘করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে থেকেছে সিঙ্গাপুর। অক্সিজেন রফতানি করার জন্য তাদের ধন্যবাদ জানায় ভারত। তাই অবিবেচনামূলক মন্তব্য করে কেউ এই বন্ধুত্ব নষ্ট করতে পারবে না। আমি পরিষ্কার করে বলতে চাই, দিল্লির মুখ্যমন্ত্রী ভারতের প্রতিনিধি নন’।

সম্প্রতি কেজরীবাল টুইট করে জানান, ‘সিঙ্গাপুরে করোনার যে নতুন প্রজাতি এসেছে তা শিশুদের জন্য খুবই ক্ষতিকারক। ভারতে এই প্রজাতি তৃতীয় তরঙ্গ হিসেবে আসতে পারে। তাই কেন্দ্রকে আমার আবেদন, সিঙ্গাপুরের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ করা হোক ও শিশুদের টিকা দেওয়া হোক’।

এর পরেই ভারতে অবস্থিত সিঙ্গাপুর দূতাবাস কেজরীবালের দাবি নাকচ করে। তাদের তরফে টুইট বলা হয়, ‘সিঙ্গাপুরে কোভিডের নতুন প্রজাতি এসেছে, এই কথা সত্যি নয়। পরীক্ষায় দেখা গিয়েছে বি.১.৬১৭.২ প্রজাতি সম্প্রতি সিঙ্গাপুরে প্রভাব ফেলছে। শিশুরাও আক্রান্ত হচ্ছে’। তারা জানায়, করোনার এই প্রজাতি নতুন নয়। ভারতে এর আগেও এর প্রাদুর্ভাব দেখা গিয়েছে। এ বার এই বিতর্কে নিজেদের অবস্থান স্পষ্ট করল নয়াদিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India arvind kejriwal COVID-19 S jaishankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE