Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

তাইল্যান্ড, ফ্রান্স থেকে অক্সিজেন প্ল্যান্ট আনছে দিল্লি, জানালেন কেজরীবাল

অক্সিজেনের জন্য কেন্দ্র ও রাজ্যগুলির কাছে অনুরোধ করেছিলেন কেজরীবাল। সেই আবেদন মেনে একাধিক রাজ্য থেকে অক্সিজেন ট্যাঙ্কার পাঠানোও হয়েছে।

অরবিন্দ কেজরীবাল।

অরবিন্দ কেজরীবাল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১৪:৩৬
Share: Save:

দিল্লিতে করোনা সংক্রমণ যত বাড়ছে, তত সমস্যা দেখা দিচ্ছে অক্সিজেনের যোগান নিয়ে। অক্সিজেনের অভাবে একাধিক কোভিড রোগীর মৃত্যু হয়েছে রাজধানীতে। এই পরিস্থিতিতে এ বার বিদেশ থেকে অক্সিজেন আমদানির সিদ্ধান্ত নিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে কেজরীবাল বলেন, ‘‘দিল্লি সরকার সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্কক থেকে ১৮টি অক্সিজেন ট্যাঙ্কার আমদানি করা হবে। আগামিকাল থেকেই সেগুলি আসতে শুরু করবে। আমরা কেন্দ্রকে অনুরোধ করেছি সেনাবাহিনীর বিমানে করে সেগুলি ভারতে আসার অনুমতি দেওয়ার জন্য। কথাবার্তা চলছে। শিগগির এই সমস্যা মিটে যাবে।’’

কেজরীবাল আরও বলেন, ‘‘আমরা ফ্রান্স থেকে ২১টি অক্সিজেন প্ল্যান্টও আমদানি করছি। এগুলি আসা মাত্র ব্যবহার শুরু হবে। যে সব হাসপাতালে অক্সিজেনের ঘাটতি রয়েছে সেই সব হাসপাতালে এই প্ল্যান্টগুলি বসানো হবে।’’

এর আগে অক্সিজেনের জন্য কেন্দ্র ও রাজ্যগুলির কাছে অনুরোধ করেছিলেন কেজরীবাল। সেই আবেদন মেনে একাধিক রাজ্য থেকে অক্সিজেন ট্যাঙ্কার পাঠানো হয়েছে রাজধানীতে। এ বার বিদেশ থেকেও অক্সিজেনের আমদানি করতে চলেছে দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Oxygen COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE