Advertisement
১১ মে ২০২৪
COVID-19

হাসপাতালে শয্যা নেই, করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য পঞ্জাবের দ্বারস্থ দিল্লি

দিল্লিতে অক্সিজেনের অভাবে বেশ কয়েক জন আক্রান্তের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে অক্সিজেন চেয়ে সাহায্যের আর্জি জানিয়েছেন অরবিন্দ কেজরীবাল।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২১ ১০:৪৪
Share: Save:

দিল্লিতে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে শয্যা ও অক্সিজেনের অভাব দেখা দিয়েছে। এই অবস্থায় দিল্লির করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে পঞ্জাবে।

দিল্লিতে ২০ হাজারের বেশি সংক্রমণ দেখা দিলেও পঞ্জাবে সংক্রমণ অনেকটাই কম। তাই সেখানকার হাসপাতালের পরিষেবার সাহায্য নিতে চাইছে দিল্লি। এই পরিস্থিতিতে দিল্লিকে সাহায্যও করছে পঞ্জাব সরকার।

এই প্রসঙ্গে পঞ্জাবের এক আধিকারিক আদর্শপাল কউর জানিয়েছেন, ‘‘আমাদের বার বার ফোন আসছে আইসিইউ শয্যা ও অক্সিজেনের জন্য। আমরা দিল্লি থেকে রোগীদের ভর্তি করছি। কিন্তু সবাইকে ভর্তি করা সম্ভব হচ্ছে না। কিছু রোগীকে ফিরে যেতে হচ্ছে। এই মুহূর্তে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’’

দিল্লিতে গত কয়েক দিনে অক্সিজেনের অভাবে বেশ কয়েক জন আক্রান্তের মৃত্যু হয়েছে। এই পরিস্থিতিতে কেন্দ্র ও সব রাজ্যগুলির কাছে অক্সিজেন চেয়ে সাহায্যের আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। ইতিমধ্যেই বিভিন্ন রাজ্য থেকে সেখানে অক্সিজেন ট্যাঙ্কার পাঠানোর কাজ শুরু হয়েছে।

এ ছাড়া এই মুহূর্তে রাজধানীতে লকডাউন চলছে। আগামী ৩ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। সংক্রমণের শৃঙ্খল ভাঙতেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিস্থিতির উন্নতি না হলে লকডাউন আরও বাড়তে পারে বলেই সতর্ক করেছেন কেজরীবাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Punjab COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE