Advertisement
২০ জুলাই ২০২৪
covid 19 india

India Covid Bulletin: ১৯ শতাংশের বেশি কমল দৈনিক আক্রান্ত, দেশ জুড়ে কমল সংক্রমণের হারও

দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ১৮৮ জনের। তার মধ্যে কেরলেই মৃত্যু হয়েছে ৮৬০ জনের। এর মধ্যে করোনায় ৭৩৩ টি মৃত্যু এত দিন অনথিভুক্ত ছিল।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ১০:০২
Share: Save:

দেশে ক্রমেই কমছে করোনার প্রকোপ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের জারি করা করোনা বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন মোট ৬৭ হাজার ৫৯৭ জন। যা সোমবারের তুলনায় ১৯.৪ শতাংশ কম। একই সঙ্গে কমেছে দৈনিক সংক্রমণের হারও। মঙ্গলবার দেশে দৈনিক সংক্রমণের হার ৫ শতাংশ।

জানুয়ারিতে করোনার নয়া রূপ ওমিক্রনের প্রকোপে আকাশ ছুঁয়েছিল সংক্রমিতের সংখ্যা। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি পৌঁছনোর আগেই কমছে সংক্রমণ। অন্তত গত কয়েক দিন দেশে করোনা পরিসংখ্যান থেকে সেই ইঙ্গিতই মিলছে। স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে দেশের জনজীবন। বিভিন্ন রাজ্যে খুলে যাচ্ছে স্কুল, কলেজ। সুপ্রিম কোর্ট জানিয়েছে, আগামী সপ্তাহ থেকে দু’দিন করে শারীরিক শুনানি শুরু হবে। বাকি দিনগুলোতে অনলাইন ও অফলাইন (হাইব্রিড) দু’ভাবে চলবে শুনানি।

দেশের করোনা রেখচিত্র অবনমনের ইঙ্গিত দিলেও কমছে না মৃতের সংখ্যা। মঙ্গলবার জারি করা করোনা বুলেটিনেও দেখা যাচ্ছে, দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে এক হাজার ১৮৮ জনের। তার মধ্যে কেরলেই মৃত্যু হয়েছে ৮৬০ জনের। এর মধ্যে করোনায় ৭৩৩ টি মৃত্যু এত দিন অনথিভুক্ত ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE