Advertisement
১০ মে ২০২৪
Delhi Covid 19

উপসর্গ থাকলে মাস্ক পরতে হবে, করোনার বাড়বাড়ন্তে নির্দেশিকা জারি দিল্লি সরকারের

আবার ফিরছে করোনা আতঙ্ক। নতুন করে সংক্রমণ বাড়ছে দিল্লিতে। এই কারণে সেখানে মাস্ক ব্যবহারের নির্দেশিকা জারি করল অরবিন্দ কেজরীওয়ালের সরকার।

representative photo of covid 19

দিল্লি-সহ গোটা দেশে আবার বাড়ছে করোনা সংক্রমণ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৩ ১৪:৫৪
Share: Save:

করোনাভাইরাস ঘিরে আবার উদ্বেগ বাড়ছে দেশে। সংক্রমণ বাড়ছে দিল্লিতেও। এই পরিস্থিতিতে সেখানে মাস্ক পরার পরামর্শ দিল দিল্লি সরকার। যাঁদের করোনার উপসর্গ রয়েছে, তাঁদের মাস্ক ব্যবহার করতে বৃহস্পতিবার নির্দেশিকা জারি করল আপ সরকার।

বৃহস্পতিবার দিল্লির করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেন স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজ। ওই বৈঠক শেষে তিনি বলেন, ‘‘আমরা একটা নির্দেশিকা জারি করেছি। যাঁদের জ্বর-সহ করোনার অন্যান্য উপসর্গ রয়েছে, তাঁদের মাস্ক পরতে হবে।’’ যে হারে আবার সংক্রমণ বাড়ছে, তাতে মাস্ক ব্যবহারের পরামর্শ দিয়েছেন চিকিৎসকরাও।

দিল্লিতে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। বুধবার দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৩০০ জন। গত বছরের ৩১ অগস্টের পর এই প্রথম এত সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হলেন সেখানে। দিল্লিতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৯ হাজার ৩৬১। মোট মৃত্যুর সংখ্যা ২৬ হাজার ৫২৬। এই পরিস্থিতিতে শুক্রবার স্বাস্থ্যকর্তাদের সঙ্গে আরও একটি বৈঠকে বসার কথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের।

দিল্লির পাশাপাশি গোটা দেশেও করোনা সংক্রমণ বাড়ছে। বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ১৬ জন। এক দিনে করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid 19 India Covid 19 Vaccine COVID-19 Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE