Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Corona

Lockdown Restrictions: লকডাউন বিধি ভেঙে ছাদনাতলায়! শতাধিক বিয়ে ‘অবৈধ’ ঘোষণা মধ্যপ্রদেশ সরকারের

সরকারি নির্দেশ অমান্যের দায়ে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী ওই বিয়েগুলি ‘অবৈধ’ ঘোষণা করা হচ্ছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১২:২৮
Share: Save:

‘শুভ পরিণয়ের’ পরিণতি শুভ নাও হতে পারে মধ্যপ্রদেশে। ‘সৌজন্যে’ লকডাউন বিধি। অতিমারির পরিস্থিতির মোকাবিলায় লকডাউন ঘোষণার পরে সমস্ত ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জারি করেছিল সে রাজ্যের সরকার। কিন্তু অভিযোগ, তা অগ্রাহ্য করে গোপনে অন্তত ১৩০টি বিয়ে হয়েছে রাজ্য জুড়ে। এই পরিস্থিতিতে মধ্যপ্রদেশ সরকার ওই বিয়েগুলি ‘অবৈধ’ ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে।

রাজ্য প্রশাসনের আধিকারিক বৃহস্পতিবার জানিয়েছেন, ‘‘লকডাউন ঘোষণার সময় স্পষ্ট ভাবে জানানো হয়েছিল, মে মাসে কোনও বিয়ে হবে না। কিন্তু বেশ কিছু ক্ষেত্রে সেই নির্দেশ ভাঙা হয়েছে বলে খবর এসেছে। এই পরিস্থিতিতে সরকার সিদ্ধান্ত নিয়েছে, ওই বিয়েগুলি ‘অবৈধ’ ঘোষণা করা হবে।’’ তিনি জানান, সরকারি নির্দেশ অমান্যের দায়ে ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী ওই বিয়েগুলি ‘অবৈধ’ ঘোষণা করা হচ্ছে। ইতিমধ্যেই বিভিন্ন জেলাশাসকদের এ বিষয়ে বার্তা দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট জেলার ম্যারেজ রেজিস্ট্রাররা যাতে মে মাসে গাঁটছড়া বাঁধা দম্পতিদের বিয়ের সংশাপত্র না দেন, সে বিষয়েও প্রশাসনের তরফে নির্দেশ পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE